সাকিব আসলে ‘নিরাপত্তায় সর্বোচ্চ শ্রদ্ধাশীল’ হতে বললেন ক্রীড়া উপদেষ্টা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১৩ অক্টোবর ২০২৪
সাকিব আসলে ‘নিরাপত্তায় সর্বোচ্চ শ্রদ্ধাশীল’ হতে বললেন ক্রীড়া উপদেষ্টা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে টেস্ট খেলে লাল বলের ক্রিকেট থেকে বিদায় নেবেন সাকিব আল হাসান। তবে হত্যা মামলার আসামী এবং রাজনৈতিক পরাজয়ের পর নিরাপত্তায় শঙ্কায় পড়েছেন। এ অবস্থায় বর্তমান সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়া জানালেন, সাকিব আল হাসানের দেশে আসতে কোন দেখেছেন না। একই সাথে তিনি নিরাপত্তায় সর্বোচ্চ শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানান।

দক্ষিণ আফ্রিকার সফরের আগে রোববার (১৩ অক্টোবর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এবং বিসিবি পরিদর্শনে এসেছিলেন আসিফ মাহমুদ। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আসিফ মাহমুদ বলেন, “একজন ক্রিকেটার (সাকিব), তিনি বাংলাদেশের নাগরিক, আসার ক্ষেত্রে তো কোনো বাধা আমি দেখি না। তবে দেয়াল লিখন নিয়ে যেটা বলছেন বা স্যোশাল মিডিয়ায় যেটা দেখছি সেটা আবেগের ব্যাপার।”

সাকিবকে নিয়ে মিরপুর স্টেডিয়ামের দেয়ালে সাকিব বিরোধী নানা স্লোগান লেখা হয়েছে। আসিফ মাহমুদ বলেন, “তাদের অধিকার রয়েছে। গণতান্ত্রিক দেশ, সংবিধানিকভাবে অধিকার রয়েছে যে কোনো ধরণের মুভমেন্ট করা কিংবা দেয়াল লিখনের। তবে এ ক্ষেত্রে আমার চাওয়া থাকবে নিরাপত্তা যেন হুমকির মুখে না পড়ে।”

সাকিবের নামে হত্যা মামলা নিয়ে তিনি বলেন, “যদি আইনগত কোন বিষয় থাকে তবে সেটা আইনগতভাবেই চলবে। এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে পারবো না। তবে নিরাপত্তার বিষয়ে সর্বোচ্চ শ্রদ্ধাশীল হওয়া উচিত।”

তিনি আরও বলেন, “যেহেতু দক্ষিণ আফ্রিকা আসবে, আমাদের পরিবেশটাও ভালো রাখতে হবে। না হলে বাইরের দেশগুলো বাংলাদেশে খেলতে আসতে নিরাপত্তা ফিল করবে না।”



শেয়ার করুন :