সাকিব ও শিশিরের ব্যাংক হিসাব তলব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৯ পিএম, ০২ অক্টোবর ২০২৪
সাকিব ও শিশিরের ব্যাংক হিসাব তলব

সাকিব আল হাসানের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। একই সাথে তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরেরও ব্যাংক হিসেবের তথ্য চাওয়া হয়েছে।

বুধবার (২ অক্টোবর) পাঠানো এক চিঠিতে বিএফআইইউ এসব তথ্য চেয়েছে।

সাকিব আল হাসান ক্রিকেটার ছাড়াও নানা ব্যবসা প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছে। সর্বশেষ আওয়ামী লীগের মনোনয়নে মাগুরা থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন।

সম্প্রতি শেয়ার বাজার কারসাজিতে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এবার বিএফআইইউ থেকে তার ও তার স্ত্রীর ব্যাংক হিসেবে চাওয়া হলো।

আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলোকে তাদের নাম, কোম্পানি বা সংগঠনের নামে থাকা সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ফিক্সড ডিপোজিট (এফডিআর) ও ডিপোজিট প্লাস স্কিম (ডিপিএস) হিসাবের তথ্য দিতে বলেছে বিএফআইইউ।

ছাত্র-জনতা আন্দোলনে শেখ হাসিনা সরকার পতনের আগে থেকে দেশের বাইরে রয়েছেন সাকিব আল হাসান। পাকিস্তান ও ভারতে বাংলাদেশ দলের হয়ে ক্রিকেট খেললেও দেশে ফেরত আসার সাহস দেখাননি সাকিব। তার বিরুদ্ধে হত্যা মামলা থাকায় দেশে ফিরলে আইনের মুখোমুখি হতে হবে।


বিষয়ঃ

শেয়ার করুন :