সার্চ ক‌মি‌টির কাজী মহিউদ্দিন বুলবুলকে শোকজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪
সার্চ ক‌মি‌টির কাজী মহিউদ্দিন বুলবুলকে শোকজ

ক্রীড়া ফেডারেশনগুলোতে সংস্কারে গঠিত সার্চ কমিটির পাঁচ সদস্যের মধ্যে অন্যতম জাতীয়তাবাদী ক্রীড়া উন্নয়ন পরিষদের অন্যতম নেতা কাজী মহিউদ্দিন বুলবুল। তবে বাফুফের আসন্ন নির্বাচনে তরফদার রুহুল আমিনের নির্বাচনী সমাবেশে উপস্থিত থাকায় তাকে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শোকজের জবাব তিন কার্য দিবসের মধ্যে দিতে হবে।

বলা হয়, ‘আপনি, কাজী মহিউদ্দিন বুলবুল ওই সার্চ কমিটির একজন সম্মানিত সদস্য হওয়া সত্ত্বেও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রার্থিতা ঘোষণাস্থলে আপনি উপস্থিত ছিলেন মর্মে বিভিন্ন গণমাধ্যম সূত্রে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় অবহিত হয়েছে। আপনার এরূপ আচরণ অনভিপ্রেত ও অপ্রত্যাশিত এবং আপনার এই আচরণে সার্চ কমিটি তথা সরকারের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। আপনার এমন আচরণে সরকার বিব্রত।”

শোকজে আরও বলা হয়, ‘এ অবস্থায় আপনার এরূপ আচরণের জন্য পত্রপ্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে আপনাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নিকট সুনির্দিষ্ট ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

অন্তর্বর্তীকালিন সরকার দেশে পরিচালনার দায়িত্ব নেওয়ার পর দে‌শের ক্রীড়া ফেডা‌রেশন, অ্যাসো‌সি‌য়েশন ও সংস্থাগুলোর কার্যক্রম সুষ্ঠভা‌বে প‌রিচালনার জন‌্য পাঁচ সদ‌স্যের একটি সার্চ ক‌মি‌টি গঠন ক‌রে‌ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়া‌বিদ ও সা‌বেক জাতীয় ব‌্যাডমিন্টন চ‌্যা‌স্পিয়ন মো. জোবায়দুর রহমান রানাকে সার্চ কমিটিতে আহ্বায়ক করা হয়েছে।

ক‌মি‌টির বাকি সদসরা হ‌লেন- সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বো‌র্ডের সা‌বেক স‌চিব ও হ‌কি খে‌লোয়াড় মেজর (অব.) ইম‌রোজ আহ‌মেদ, প্রধান উপ‌দেষ্টার উপ প্রেস স‌চিব মোহাম্মদ আবুল কালাম আজাদ মজুমদার, নোয়াখা‌লী জেলা ক্রীড়া সংস্থার সা‌বেক সাধারণ সম্পাদক কাজী ম‌হিউ‌দ্দিন আহ‌মেদ বুলবুল ও সি‌নিয়র ক্রীড়া সাংবা‌দিক মন্টু কায়ছার (এম এম কায়সার)।



শেয়ার করুন :