ক্রীড়াঙ্গন সংস্কারে সার্চ কমিটি গঠন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৪ পিএম, ৩০ আগস্ট ২০২৪
ক্রীড়াঙ্গন সংস্কারে সার্চ কমিটি গঠন

দেশ সংস্কারের ধারাবাহিকতায় এবার ক্রীড়াঙ্গনেও সংস্কারের যাত্রা শুরু করতে যাচ্ছে। দেশের ক্রীড়াঙ্গনের ফেডারেশন, অ্যাসোসিয়েশন, বোর্ড ও সংস্থাগুলোর কার্যক্রমের সংস্কার প্রস্তাব দিতে সার্চ কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটি দুই মাসের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে প্রয়োজনীয় সংস্কার প্রস্তাব উপস্থাপন করবে।

পাঁচ সদস্যের সার্চ কমিটিতে সাবেক জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন জোবায়েদুর রহমান রানাকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া বাকি চারজন হলেন- সাবেক হকি খেলোয়াড় মেজর (অব.) ইমরোজ আহমেদ, প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার, ক্রীড়া সংগঠক মহিউদ্দিন আহমেদ বুলবুল এবং ক্রীড়া সাংবাদিক এম এম কায়সার।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক আদেশে জানানো হয়, জাতীয় ক্রীড়া পরিষদ আইন ২০১৮ -এর আলোকে গঠিত সার্চ কমিটি বিদ্যমান ফেডারেশন, অ্যাসোসিয়েশন, বোর্ড ও সংস্থাগুলোর গঠনতন্ত্র, নির্বাচনপ্রক্রিয়া, প্রতিনিধি মনোনয়ন বা নির্বাচন, সার্বিক কর্মকাণ্ড ইত্যাদি সম্পর্কে পর্যালোচনাপূর্বক প্রয়োজনয়ী সংস্কার প্রস্তাব পেশ করবে।

এছাড়া ক্রীড়া প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনা কর্মকাণ্ডসহ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণসংক্রান্ত বিদ্যমান নীতিমালা বিশদ পর্যালোচনা করে সুপারিশমালা প্রণয়ন করতে বলা হয়েছে।

কমিটিকে সাচিবিক সহায়তা দেবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (ক্রীড়া-১) এবং জাতীয় ক্রীড়া পরিষদের সচিব।


বিষয়ঃ

শেয়ার করুন :