সাকিবের বিরুদ্ধে মামলা নিয়ে মুশফিক-শান্তর স্ট্যাটাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৬ আগস্ট ২০২৪
সাকিবের বিরুদ্ধে মামলা নিয়ে মুশফিক-শান্তর স্ট্যাটাস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গার্মেন্টসকর্মী রুবেল হত্যার ঘটনায় দায়ের করা মামলায় সাকিব আল হাসানকে আসামী করা হয়েছে। আওয়ামী লীগের এ সংসদ সদস্য যদিও সে সময় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলতে কানাডায় ছিলেন।

সাকিব আল হাসানের বিরুদ্ধে এমন মামলা নিয়ে মুখ খুলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। অভিজ্ঞ মুশফিকুর রহীম এবং অধিনায়ন নাজমুল হোসেন শান্ত ফেসবুক পেজে নিজেদের মতামত তুলে ধরেছেন।

ফেসবুক পোস্টে মুশফিক লিখেন, ‍“সাকিবকে বাঁ’হাতি স্পিনার হিসেবে সর্বাধিক উইকেট নেয়ার রেকর্ড গড়ার জন্য অভিনন্দন। আমি অনেকবার বলেছি এবং আবার বলছি যে, সাকিবের মতো একজন চ্যাম্পিয়নের সাথে খেলতে পেরে আমি গর্বিত।”

সাকিবের পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করে তিনি আরও লিখেন, “একজন টিমমেট এবং ভাই হিসেবে, আমি সাকিবের কঠিন সময়গুলোর সঙ্গী এবং আমি তার বিরুদ্ধে তোলা মিথ্যা অভিযোগের সমর্থন করি না, কারণ আমি জানি সে কখনোই অমানবিক কাজে লিপ্ত হবে না। আমরা সব সময় তোমার পাশে আছি, বন্ধু।”

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত লিখেন, “সাকিব ভাই আমাদের দেশের অনেক বড় সম্পদ। দীর্ঘ ১৭ বছর বিশ্বের দরবারে বাংলাদেশের নাম উঁচিয়ে ধরেছেন তিনিই। সাকিব ভাইয়ের নামে এমন মামলা অপ্রত্যাশিত।”

ছাত্র আন্দোলনে নতুন বাংলাদেশে নতুন কিছু প্রত্যাশা করে টাইগার অধিনায়ক আরও লিখেন, “নতুন বাংলাদেশ, আমরা সবাই নতুন কিছু দেখতে চাই। আশা করি সকল আঁধার কেটে, নতুন আলো আসবে!”

রাজধানীর আদাবর থানায় সাকিবের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। একই মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট ১৫৬ জনের নাম উল্লেখ করা হয়েছ।

এদিকে, হত্যা মামলার আসামী হওয়ার পর সাকিব আল হাসানকে জাতীয় দল থেকে বাদ দিয়ে দেশে পাঠানোর জন্য বিসিবি বরাবর আআনী নোটিশ দিয়েছেন এক আইনজীবী। বিষয়টি এখন দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমেও ওঠে এসেছে।


বিষয়ঃ

শেয়ার করুন :