দুই অ্যাথলেট নিয়ে প্যারালিম্পিকে ১১ কর্মকর্তা, ৬ জনকে বাদ দিলেন ক্রীড়া উপদেষ্টা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২০ পিএম, ২৩ আগস্ট ২০২৪
দুই অ্যাথলেট নিয়ে প্যারালিম্পিকে ১১ কর্মকর্তা, ৬ জনকে বাদ দিলেন ক্রীড়া উপদেষ্টা

প্যারালিম্পিক গেমসে মাত্র দু’জন অ্যাথলেটের সাথে প্যারিসে সফরে যাচ্ছিলেন ১১ জন কর্মকর্তা। তবে সেখানে লাগাম টানলেট যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। মোট ১৩ জনের বহর থেকে ৭ জনকে (দু’জন অ্যাথলেটসহ) রেখে বাকি ৬ জনকে বাদ দেওয়া হয়েছে।

শুক্রবার (২৩ আগষ্ট) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহকারী সচিব এস এম হুমায়ুন কবির স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

বলা হয়, প্যারালিম্পিক গেমসের এ সফরে বিভিন্ন মাধ্যমে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত সংবাদ এবং অভিযোগ আমলে উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এ সিদ্ধান্ত নিয়েছেন।

জানা গেছে, ২৮ আগস্ট (বুধবার) থেকে প্যারিসে শুরু হতে যাওয়া প্যারালিম্পিক গেমসে দল পাঠাচ্ছে বাংলাদেশ। যেখানে অ্যাথলেট হিসেবে জুমা আক্তার এবং আল আমিন হোসাইন প্যারিস যাবে। তবে তাদের সাথে কোচ, ফিজিও এবং টিম অফিসিয়াল ছাড়াও বিশেষ আরও ১১ জনের তালিকা ছিল। যা ত ১৮ জুলাই জিও প্রকাশ হয়।

তবে অপ্রয়োজনী খরচ বাঁচাতে আগের জিও থেকে ৬ জনকে বাদ দিয়ে নতুন করে মোট ৭ জনের জিও মঞ্জুর করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

তালিকা থেকে বাদ পড়েছেন যারা- রাবেয়া সুলতানা, মাকসুদুর রহমান, নিগার হায়দার, মোহাম্মদ ফয়সাল আহসান উল্লাহ, আমিনুল ইসলাম এবং মোহাম্মদ সানাউল হক।

অ্যাথলেট জুমা আক্তার এবং আল আমিন হোসেনের সাথে যারা যাচ্ছেন, তারা হলেন- এনপিসি ভারপ্রাপ্ত সভাপতি ডা. শেখ আব্দুস সালাম, ফখরুদ্দিন হায়তার (সিডিএম), দলের প্রধান ফিজিও মনিরুল ইসলাম, টিম অফিসার মোহাম্মদ আশিফ সোহবান, কোচ নিসাত দাস।

১৩ সদস্যে যে দল যাওয়া কথা ছিল সেটি শেখ হাসিনা সরকার পতনের আগে ১৮ জুলাই এক সরকারি আদেশ (জিও) দেওয়া হয়েছিল। তবে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া অপ্রয়োজনীয় খরচে রাজি নয়। অপ্রয়োজনীয় বিদেশ সফরে নাগাম টানলেন তিনি।

প্যারালিম্পিকে আল আমিন ও ঝুমা আক্তার খেলবেন আর্চারি ইভেন্টে। তাদের সঙ্গী হিসেবে যাচ্ছেন কোচ নিশীথ দাস ও চিকিৎসক মনিরুল ইসলাম।



শেয়ার করুন :