‘বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউট’ নির্মাণের ঘোষণা দিলেন ক্রীড়া উপদেষ্টা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২২ পিএম, ১৮ আগস্ট ২০২৪
‘বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউট’ নির্মাণের ঘোষণা দিলেন ক্রীড়া উপদেষ্টা

অন্তর্বর্তীকালিন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর নতুন করে প্রথম কোন প্রকল্প গ্রহণের তথ্য জানালেন উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ‘সেন্টার অফ এক্সিলেন্স’ স্লোগানে দেশে প্রথমবারের মতো নির্মিত হবে ‘বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউট’।

রোববার (১৮ আগষ্ট) সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এ তথ্য জানান। এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ উপস্থিত ছিলেন।

আসিফ মাহমুদ বলেন, “বাংলাদেশের ক্রীড়াক্ষেত্রে আন্তর্জাতিক মানসম্পন্ন দক্ষ ক্রীড়াবিদ তৈরি এবং আন্তর্জাতিক পর্যায়ে উচ্চ ফলাফল অর্জনের ক্ষেত্রে ‘বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউট’ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খ্যাতনামা স্পোর্টস প্রতিষ্ঠানের সাথে কার্যকর কোলাবোরেশনের মাধ্যমে বিশেষায়িত স্পোর্টস সেবা ও অবকাঠামোগত সুবিধা প্রদান করবে।”

তিনি বলেন, “স্পোর্টস এবং সাইন্সের মেলবন্ধন ঘটিয়ে ক্রীড়াক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছে ইউকে, ইউএসএ, চীন, ফ্রান্সসহ উন্নত অনেক রাষ্ট্র। বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউটের মাধ্যমে বাংলাদেশও সে লক্ষ্যে পৌঁছাতে চায়।”

ক্রীড়া উপদেষ্টা আরও বলেন, “উপরোল্লিখিত সকল বিষয়ে- লক্ষ্যে পৌঁছানো, সেবার মান নিশ্চিত করা এবং কাঙ্ক্ষিত ফলাফল পেতে ‘বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউটে’ যুক্ত হবেন দেশ এবং দেশের বাইরের এক্সপার্টগণ। দ্রুততম সময়ে এ প্রকল্প বাস্তবায়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বদ্ধ পরিকর।”

দেশের ক্রীড়াঙ্গণের মানুষের জন্য সেন্টার অব এক্সিলেন্স হিসেবে ‘বাংলাদেশ স্পোর্টস ইন্সটিটিউট’ আশীর্বাদ হয়ে আসবে বলেও জানান তিনি।

এক প্রশ্নের জবাবে আসিফ মাহমুদ বলেন, “দেশের চলমান সঙ্কট কাটিয়ে ক্রীড়াঙ্গণের সকল ক্ষেত্রে সুষ্ঠু পরিবেশ এবং কার্যক্রম চলমান রাখতে নানাবিধ উদ্যোগ গ্রহণ করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আশা করি দ্রুতই সব স্বাভাবিক হয়ে আসবে।”



শেয়ার করুন :