বাফুফে নির্বাচন: মনোনয়ন ফরম নিলেন সিরাজগঞ্জের হিলটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১০ অক্টোবর ২০২৪
বাফুফে নির্বাচন: মনোনয়ন ফরম নিলেন সিরাজগঞ্জের হিলটন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন- ২০২৪ এর সদস্য পদে মনোনয়ন ফরম কিনেছেন সিরাজগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি কামরুল হাসান হিলটন। গতবার কামরুল হাসান হিলটন ৪ ভোটে হেরে গিয়েছিলেন।

বাফুফের নির্বাচনে বড় পদগুলোর মধ্যে সিনিয়র সহ-সভাপতির ফরম কিনেছেন বর্তমান সহ-সভাপতি ইমরুল হাসান, সভাপতির ফরম কিনেছেন সাবেক ফুটবলার ইকবাল হোসেন ও কে স্পোর্টসের ফাহাদ করীম। এর মধ্যে ইকবাল সদস্য ফরমও কিনেছেন।

কামরুল হাসান হিলটন গতবারের নির্বাচনে ৪ ভোটে হেরে যায়। এবারের নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি সিরাজগঞ্জে জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) সভাপতি ও বাংলাদেশ অনুর্ধ্ব-১৭ ফুটবল দলের ম্যানেজার হিসেবে ও মহিলা ফুটবল দলে দীর্ঘ দিন হলো সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছে।

তিনি সিরাজগঞ্জ জেলা ফুটবল দলে গোলকিপার হিসেবে খেলেছেন। ঢাকার মাঠেও প্রথম, দ্বিতীয় ও জাতীয় লীগ খেলে নিজেকে পরিচিত করেছেন।

এছাড়া বর্তমান কমিটির বেশ কয়েকজন সদস্য পদের জন্য মনোয়নপত্র তুলেছেন। তারা হলেন- হাজী টিপু সুলতান, মাহফুজা আক্তার কিরণ, জাকির হোসেন চৌধুরী, আমের খান, সত্যজিৎ দাশ রুপু।

পুরনোদের মধ্যে সাবেক সদস্য আমিরুল ইসলাম বাবু এবারও সদস্য পদে ফরম তুলেছেন। গত বছর ভোট করে হেরে যাওয়া পটুয়াখালীর আমিনুল ইসলাম মামুন সদস্য ফরম তুলেছেন।

বাফুফের নির্বাচনে নতুন মুখগুলোর মধ্যে আলোচিত সাবেক তারকা ফুটবলার গোলাম গাউস এবং বাফুফের সাবেক সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগের স্ত্রী তাসমিয়া রেজওয়ানা। প্রথম দিন ফরম তুলেছেন নোফেল স্পোর্টিং ক্লাবের সাখাওয়াত হোসেন ভূঁইয়া শাহীন।

তিন দিন মনোনয়নপত্র তোলা যাবে। এরপর জমা দেওয়া যাবে ১৪ ও ১৫ অক্টোবর। যাচাই-বাছাই ১৬ অক্টোবর। মনোনয়নপত্রের ওপর আপত্তি দাখিল করা যাবে ১৭ অক্টোবর এবং শুনানি ১৮ অক্টোবর।

মনোনয়নপত্র প্রত্যাহারের সময় দেওয়া হয়েছে দেড় দিন। ১৯ অক্টোবর সারাদিন ও ২০ অক্টোবর দুপুর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২০ অক্টোবর বিকেলে।

ভোট গ্রহণ ২৬ অক্টোবর দুপুর ২ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, ৪ সহ-সভাপতি ও ১৫ সদস্যের নির্বাহী কমিটি নির্বাচনের জন্য ১৩৩ জন কাউন্সিলর ভোট প্রদান করবেন।


বিষয়ঃ

শেয়ার করুন :