ফ্রান্সের বড় জয়ে এমবাপ্পের গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩১ পিএম, ০৬ জুন ২০২৪
ফ্রান্সের বড় জয়ে এমবাপ্পের গোল

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লুক্সেমবার্গকে ৩-০ গোলের বড় ব্যবধানে পরাজিত করেছে ইউরো ২০২৪ ফেবারিট ফ্রান্স। ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে দলের হয়ে তৃতীয় গোলটি করেছেন।

ফ্রান্সের হয়ে চতুর্থ ম্যাচে তৃতীয় গোল করে রানডাল কোলো মুয়ানি ৪৩ মিনিটে ফ্রান্সকে এগিয়ে দেন। এ গোলের যোগানদাতা ছিলেন এমবাপ্পে। মার্সেই ডিফেন্ডার জোনাথন ক্লস ৭০ মিনিটে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুন করেন।

ঘরের মাঠে প্রীতি ম্যাচটিতে সমর্থকরা সবচেয়ে বড় আনন্দের উৎস খুঁজে পায় ৮৫ মিনিটে বদলী খেলোয়াড় ব্র্যাডলি বারকোলার এ্যাসিস্টে এমবাপ্পে যখন বল জালে জড়ান। রিয়াল মাদ্রিদে সদ্য নাম লেখানো এ ফরাসি তারকা ফ্রান্স ছাড়লেও তার জনপ্রিয়তা যে একটুও কমেনি তা আরো একবার প্রমাণিত হলো।

অধিনায়ক প্রসঙ্গে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম বলেছেন, “এটা তার একটা ভালো দিক। কিলিয়ান একজন অসাধারণ নেতা, আমাদের শুধুমাত্র তার সেরাটা প্রয়োজন।”

২০২২ সালের জুনের পর প্রথমবারের মতো ফ্রান্সের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন ৩৩ বছর বয়সী সৌদি পেশাদর লিগের ক্লাব আল-ইত্তিহাসের তারকা মিডফিল্ডার এন’গোলো কান্তে। দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে তিনি মাঠ ছাড়ার আগে রক্ষণভাগ ও আক্রমণভাগে সমানভাবে সহযোগিতা করে গেছেন।

শুক্রবার থেকে জার্মানীতে শুরু হচ্ছে ইউরো ফুটবলের সর্বোচ্চ আসর। ফ্রান্স গ্রুপ-ডি’তে নেদারল্যান্ডস, অস্ট্রিয়া ও পোল্যান্ডের মোকাবেলা করবে। কাগজে কলমে ফ্রান্সের তুলনায় লুক্সেমবার্গ শক্তিমত্তা-প্রতিভায় অনেক পিছিয়ে থাকলেও এ ম্যাচে প্রথমার্ধে তারা দারুণভাবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়দের প্রতিরোধ করেছে।


বিষয়ঃ

শেয়ার করুন :