টি-টোয়েন্টিকে বিদায় বলে দিলেন মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০৮ অক্টোবর ২০২৪
টি-টোয়েন্টিকে বিদায় বলে দিলেন মাহমুদউল্লাহ

টেস্ট সিরিজ থেকে নিরবে সরে দাঁড়ানো মাহমুদউল্লাহ রিয়াদ এবার টি-টোয়েন্টি থেকে বিদায়ের ঘোষণা দিলেন। ভারত সিরিজ শেষে তিনি আর দেশের জার্সি গায়ে টি-টোয়েন্টি খেলবেন না।

মঙ্গলবার (৮ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হমুদউল্লাহ রিয়াদ এ ঘোষণা দেন। অর্থ্যাৎ, ভারতের বিপক্ষে হায়দারাবাদে সিরিজে শেষ টি-টোয়েন্টি ম্যাচটিও মাহমুদউল্লাহ রিয়াদের জন্য শেষ।

সাদা পোষাকের ক্রিকেটকে বিদায় জানানোর পর এবার টি টোয়েন্টি বিদায় জানানো মাহমুদউল্লাহ রিয়াদ এখন শুধু ওয়ানডে ফরম্যাটে খেলবেন। তবে সেটিও আর বেশি দিন নয়। ২০২৫ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফি খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ইতি টানবেন ময়মনসিংহের এ তারকা ক্রিকেটার।

সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‍“এ সিরিজের শেষ ম্যাচের পরেই আমি টি-টোয়েন্টি থেকে অবসর নেব। আসলে এটা আমি সফরে আসার আগেই ঠিক করে রেখেছিলাম। পরিবারের সঙ্গে কথা বলেছি। আমার কোচ, অধিনায়ক, নির্বাচক এবং বোর্ড সভাপতিকেও সিদ্ধান্ত জানিয়েছি।”

তিনি বলেন, “আমি মনে করি, এটাই সঠিক সময় এ সংস্করণ (টি-টোয়েন্টি) থেকে সরে গিয়ে সামনে ওয়ানডে যা আছে, সে দিকে মনোযোগ দেওয়ার। আমার জন্য এবং পরের বিশ্বকাপের কথা যদি ভাবি, দলের জন্যও এটাই সঠিক সময়।”

২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদের টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

যেকানে ব্যাট হাতে ১১৭.৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৩৯৫, গড় ২৩.৪৮। ভারতের বিপক্ষে চলমান সিরিজের বাকি দুই ম্যাচ খেললে ১৪১তম ম্যাচ দিয়ে শেষ হবে মাহমুদউল্লাহ রিয়াদের টি-টোয়েন্টি ক্যারিয়ার।



শেয়ার করুন :