ভারতে প্রথম টি-টোয়েন্টিতে বড় ব্যবধানের হারলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৮ পিএম, ০৬ অক্টোবর ২০২৪
ভারতে প্রথম টি-টোয়েন্টিতে বড় ব্যবধানের হারলো বাংলাদেশ

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ। ব্যাটারদের ব্যর্থতায় স্বল্প রানের পূঁজি থাকায় বোলিংয়েও লড়াই করতে পারেনি টাইগার বোলাররা। ৪৯ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় তুলে নিয়েছে স্বাগতিক ভারত।

রোববার (৬ অক্টোবর) গোয়ালিয়রে টস হেরে প্রথমে ব্যাট করে ইনিংসের এক বল বাকি থাকতে ১২৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৩৫ রান করেন মেহেদী হাসান মিরাজ। এছাড়া অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ২৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে ভারতের ব্যাটাররা। ৪৯ বল বাকি রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। ব্যাট হাতে ওপেনারসাঞ্জু স্যামসন ২৯, অভিষেক শর্মা ১৬ এবং অধিনায়ক সূর্যকুমার যাদব ২৯ রান করে আউট হন।

এরপর নীতিশ কুমার এবং হার্দিক পান্ডিয়া জয় নিয়ে মাঠ ছাড়েন। নীতিশ কুমার ১৬ এবং হার্দিক পান্ডিয়া ৩৯ রানে অপরাজিত ছিলেন। ম্যাচ সেরা হয়েছেন ১৪ রানে ৩ উইকেট শিকার করা আর্শদীপ সিং।

এ ম্যাচে জয় তুলে বাংলাদেশের বিপক্ষে ১৪টি টি-টোয়েন্টি জয় তুলে নিল। বাংলাদেশ এখন পর্যন্ত একবারই ভারতকে হারাতে পেরেছে। ২০১৯ সালে দিল্লিতে জয় পেয়েছিল বাংলাদেশ।

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ অক্টোবর দিল্লিতে। এরপর ১২ অক্টোবর হায়দরাবাদে সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।



শেয়ার করুন :