বড় দলকে হারানোর সুযোগ হাতছাড়া করেছি: জ্যোতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৬ অক্টোবর ২০২৪
বড় দলকে হারানোর সুযোগ হাতছাড়া করেছি: জ্যোতি

ফাইল ফটো

বিশ্বকাপ ছাড়া বড় দলের বিপক্ষে বড় দলগুলোর বিপক্ষে খেলা হয় না বাংলাদেশ নারী ক্রিকেট দলের। ইংল্যান্ডের বিপক্ষেও ঠিক তেমনি। বিশ্বকাপ ছাড়া দলটির বিপক্ষে আর কখনো টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়নি বাংলাদেশ। চলমান বিশ্বকাপে তৃতীয় বারের মতো দেখায় জয়ের দারুণ সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশের মেয়েরা।

শনিবার (৫ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ইংল্যান্ড নারী দল। ম্যাচটিতে প্রথমে বোলিং করে ইংল্যান্ড দলকে ১১৮ রানে আটকে রাখতে পারলেও ব্যাট হাতে ব্যর্থ হয় নিগার সুলনাতা জ্যোতিরা।

জয়ের জন্য ১১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শোভনা মোস্তারির ৪৪ এবং অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ১৫ রান ছাড়া আর কেউ হাল ধরতে পারেনি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৯৭ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। স্বল্প পূঁজি নিয়েও ২১ রানের জয় পেয়ে যায় ইংল্যান্ড।

ম্যাচ শেষে দারুণ সুযোগেও জয় হাতছাড়া হওয়ার কথাই বলেন অধিনায়ক জ্যোতি। বলেন, ‍“ভালো একটা দলকে হারানোর দারুণ সুযোগ হাতছাড়া করেছি আমরা। বোলাররা ভালো করেছে তবে ব্যাটাররা হতাশ করেছে।”

বড় দলগুলোর বিপক্ষে জয়ের জন্য ভালো পার্টনাশীপের উপর জোড় দেন টাইগ্রেস অধিনায়ক। তিনি বলেন, “এ ধরনের অবস্থায় ভালো পার্টনারশীপ প্রয়োজন। পাওয়ারপ্লে ভালো হয়নি, উইকেট তুলে দিয়েছেন। শোভনা মোস্তারির সাথে আমার একটা ভালো পার্টনারশিপ ছিল তবে ভুল সময়ে আউট হয়ে গেলাম।”

এই ম্যাচের আগে ইংল্যান্ডের বিপক্ষে ২০১৪ বিশ্বকাপে সিলেটে এবং ২০২৬ বিশ্বকাপে ভারতের ব্যাঙ্গালুরুতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। দুই ম্যাচেই যথাক্রমে ৭৯ এবং ৩৬ রানের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।



শেয়ার করুন :