ব্যাটিং ব্যর্থতা, ইংল্যান্ডের বিপক্ষে দারুণ সুযোগেও জ্যোতিদের হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৪ পিএম, ০৫ অক্টোবর ২০২৪
ব্যাটিং ব্যর্থতা, ইংল্যান্ডের বিপক্ষে দারুণ সুযোগেও জ্যোতিদের হার

বোলারদের দারুণ নৈপুন্যে ইংল্যান্ডকে স্বল্প রানে আটকে রাখতে পারলেও ব্যাটিংয়ে ব্যর্থ হলো বাংলাদেশের মেয়েরা। দারুণ সুযোগেও ইংলিশদের বিপক্ষে জয় থেকে বঞ্চিত হলো নিগার সুলতানা জ্যোতিরা। ১১৮ রানের পূঁজি নিয়েও জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।

বিশ্বকাপের মঞ্চে স্কটল্যান্ডকে হারিয়ে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে বল করে ফাহিমা খাতুনরে বোলিংয়ে ইংল্যান্ডকে ১১৮ রানে আটকে রাখে টাইগ্রেসরা।

জয়ের জন্য ১১৯ রানের ব্যাট করতে নেমে সুবহানা মোস্তারির ৪৪ রানের ইনিংসের পর জয় পায়নি বাংলাদেশ। অধিনায় জ্যোতির ১৫ রানের ইনিংস ছাড়া আর কেউ নিজের ব্যক্তিগত ইনিংস দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেনি। ফলে ৭ উইকেটে বাংলাদেশের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৯৭ রানে।

শনিবার (৫ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪০ বলে ৪৮ রানের উদ্বোধনী জুটি গড়ে ইংল্যান্ড। পঞ্চম ওভারে দলীয় ৩২ রানে ভাঙ্গতে পারতো ইংল্যান্ডের উদ্বোধনী জুটি।

বাংলাদেশের পেসার মারুফা আকতারের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ইংলিশ ওপেনার মাইয়া বাউচারের ক্যাচ ফেলেন রাবেয়া খান। তবে সপ্তম ওভারের চতুর্থ বলে সেই রাবেয়ার বলে নাহিদা আকতারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ৩টি চারে ২৩ রান করা বাউচার।

৫ রানে ২ উইকেট পতনের পর ২০ রানের জুটি গড়ে উইকেট পতন ঠেকান ওপেনার ড্যানিয়েল ওয়েট-হজ ও অধিনায়ক হেদার নাইট। ১২তম ওভারে নাইটকে ৬ রানে বোল্ড করে বাংলাদেশকে ব্রেক-থ্রু এনে দেন রিতু মনি। এরপর নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারিয়েছে ইংল্যান্ড। ৭৩ থেকে ১১০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়েছে ইংলিশরা।

৫টি চারে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করা হজকে শিকার করে ইংল্যান্ডে রানের গতি থামিয়ে দেন বাঁ-হাতি স্পিনার নাহিদ আকতার।
মিডল অর্ডারে ইংল্যান্ডের আরও ৩ উইকেট ভাগাভাগি করেছেন ফাহিমা, নাহিদা ও রিতু। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১১৮ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। অ্যামি জোন্স ১২ ও সোফি একলেস্টোন ৮ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে বল হাতে নাহিদা ৩২ রানে, ফাহিমা ১৮ রানে ও রিতু ২৪ রানে ২টি করে এবং রাবেয়া ১৫ রানে ১ উইকেট নেন।



শেয়ার করুন :