প্রোটিয়া মেয়েদের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ পিএম, ০৪ অক্টোবর ২০২৪
প্রোটিয়া মেয়েদের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা মেয়েদের ব্যাটিং তাণ্ডব দেখলো ক্রিকেট বিশ্ব। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ মেয়েদের বিপক্ষে ১০ উইকেটে জয় তুলে নিয়েছে প্রোটিয়া মেয়েরা।

শুক্রবার (৪ অক্টোবর) নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক লরা ওলভার্ড। ফলে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা।

প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ নারী দল। প্রোটিয়া মেয়েদের বোলিংয়ের বিপক্ষে ব্যাট হাতে দলের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৪৪ রান করেন স্ট্যাফানি টেলর। ৪১ বল খেলে ২টি চার ও এক ছক্কায় তিনি এ রান করেন।

এছাড়া দলের পক্ষে ব্যাট হাতে আর কেউ বড় ইনিংস খেলতে পারেনি। শেষ দিকে ১৩ বলে অপরাজিত ১৫ রান করেন জাইদা জেমস।

প্রোটিয়ার মেয়েদের বিশ্বকাপ জার্সিতে প্রিয় পাঁচজনের নাম

দক্ষিণ আফ্রিকার পক্ষে বল হাতে ৪ উইকেট শিকার করেন ননকুলুলেকো ম্লাবা। এছাড়া ২টি উইকেট শিকার করেন মারিজান কাপ।

জয়ের জন্য ১১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তাণ্ডব চালায় দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার। অধিনায়ক লরা ওলভার্ড ৫৫ বলে অপরাজিত ৫৯ এবং অপর ওপেনার তাজমিন ব্রিটস ৫২ বলে অপরাজিত ৫৭ রান করেন।

দুই ব্যাটারের ইনিংসে কোন ছক্কার মার না থাকলেও লরা ওলভার্ড ৭টি এবং তাজমিন ব্রিটস ৬টি চার মারেন। তাদের দু’জনের ব্যাটিংয়ে ভর করে ১৩ বল বাকি থাকতেই ১০ উইকেটে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

দুই ব্যাটার দারুণ ব্যাট করলেও ম্যাচ সেরা হয়েছেন বল হাতে ২৯ রান দিয়ে ৪ উইকেট শিকার করা প্রোটিয়া বোলার ননকুলুলেকো ম্লাবা।



শেয়ার করুন :