মুশতাকও বিশ্বাস করেন দুইশ রানের লিড পাবে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ পিএম, ২৩ অক্টোবর ২০২৪
মুশতাকও বিশ্বাস করেন দুইশ রানের লিড পাবে বাংলাদেশ

ফাইল ফটো

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় পিছিয়ে পড়লেও দ্বিতীয় ইনিংয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ এবং জাকের আলী অনিকের ব্যাটিংয়ে ৮১ রানের লিড নিয়েছে স্বাগতিকরা। হাসান মাহমুদের ন্যায় টাইগারদের স্পিন কোচ মুশতাক আহমেদও বিশ্বাস করেন, বাংলাদেশ দুইশ রানের লিড নিতে পারে।

দ্বিতীয় দিন শেষে পেসান হাসান মাহমুদ সংবাদ সম্মেলনে বলেছিলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াই করতে হলে দুইশতাধিক হারের লক্ষ্য দেওয়া প্রয়োজন। দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১০১ রান বাংলাদেশ তখনও ১০১ রান পিছিয়ে ছিল। ফলে হাসান মাহমুদের চাওয়ায় শঙ্কা থাকলেও তৃতীয় দিন শেষে মুশতাকের আশা অগ্রাহ্য করার সুযোগ নেই।

আলোকস্বল্পতার কারণে তৃতীয় দিন খেলা হয়েছে ৫৭.৫ ওভার, যেখানে রান এসেছে ১৮২। ব্যাট হাতে মেহেদী হাসান মিরাজ ৮৭ এবং নাঈম হাসান ১৬ রানে অপরাজিত রয়েছেন। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের লিড ৮১ রান।

তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের লিড দুইশতাধিক হবে পারে কিনা জানতে চাইলে মুশতাক আহমেদ বলেন, “কেন নয়, আমি এটা (দুই শতাধিক রান) বিশ্বাস করি। টেস্ট ক্রিকেটে যেকোন কিছু হতে পারে। সেশন বাই সেশন ধরে খেলতে হয়। প্রথম ইনিংসে তাইজুলও ১৬ রান করেছে, এটাই টেস্ট ক্রিকেট।”

মেহেদী হাসান মিরাজের সাথে দারুণ সঙ্গ দিয়েছেন জাকের আলী অনিক। ব্যাট হাতে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ভালো করতে না পারলেও দ্বিতীয় ইনিংসেই তুলে নিয়েছেন ফিফটি।

৫৮ রান করে সাজঘরে ফেরা জাকের আলীকে নিয়ে মুশতাক বলেন, “সত্যি বলতে জাকের আলী সাদা বলের ক্রিকেটে (ওয়ানডে এবং টি-টোয়েন্টি) বাংলাদেশের জন্য দারুণ সম্পদ।”

ওপেনার মাহমুদুল হাসান জয়কে নিয়ে তিনি বলেন, ‍“জয় (মাহমুদুল হাসান জয়) দেখে আমি খুবই মুগ্ধ। তার দারুণ মেজাজ আছে। তিনি মূলত বাঘের মতো লড়াই করেছে। প্রথম ইনিংসেও সে ভালো করেছে। প্রথম দিনে প্রথম তিন ঘণ্টায় পিচ জঘন্য ছিল, বল সিমিং করেছে, তবে সে যুদ্ধ করছিল।”



শেয়ার করুন :