৩৭৬ রানে ভারতকে অলআউট করলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৯ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৪
৩৭৬ রানে ভারতকে অলআউট করলো বাংলাদেশ

চেন্নাই টেস্টে স্বাগতিক ভারতকে প্রথম ইনিংসে ৩৭৬ রানের গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিন ৪ উইকেটে মাত্র ৩৭ রান যোগ করেছে স্বাগতিকরা। ভারতকে অলআউট করার পেছনে বল হাতে ৫ উইকেট শিকার করেছেন টাইগার পেসার হাসান মাহমুদ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শুরু হওয়া টেস্টের প্রথম দিন টানা দুই সেশনে দাপট দেখিয়েছে বাংলাদেশ। হাসান মাহমুদের বোলিংয়ে দুই সেশনেই তিনটি করে উইকেট তুলে নিয়েছে সফরকারীরা। তবে সেঞ্চুরি করা রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার ব্যাটে শেষ সেশনে ঘুরে দাঁড়ায় ভারত।

দিনের শেষ সেশনে খেলা ৩২ ওভারে ১৬৩ রান তুললেও হারাতে হয়নি কোন উইকেট। অশ্বিন ও জাদেজার দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেটে ৩৩৯ রানে প্রথম দিন শেষ করেছে ভারত। অশ্বিন ১০২ এবং জাদেজা ৮৬ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় দিন শুক্রবার (২০ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের শুরুতেই ব্রেক থ্রু দেন তাসকিন আহমেদ। দিনের তৃতীয় ওভারের প্রথম বলেই রবীন্দ্র জাদেজাকে ফেরান তিনি। ১০ চার ও ১ ছক্কায় ৮৬ রান করেন বাঁহাতি এ অলরাউন্ডার।

দিনের দ্বিতীয় উিইকেটও শিকার করেন তাসকিন। উইকেটে আসা আকাশ দিপ জীবন পেলেও বেশিক্ষণ টিকতে পারেননি। তাসকিনের বলে বড় শট খেলার চেষ্টায় মিড অফে নাজমুল হোসেন শান্তর হাতে ধরা পড়েন। ৩০ বলে ১৭ রান করে ফিরেন আকাশ। তাসকিনের পাল্লায় যোগ হয় আরও একটি উইকেট।

দিনের ও নিজের তৃতীয় উইকেটও শিকার করেন তাসকিন। আগের দিন সেঞ্চুরি করা অশ্বিনকে ১১৩ রানে সাজঘরে ফেরান এ টাইগার পেসার। ১১ চার ও ২ ছক্কায় ১৩৩ বলে ১১৩ রান করেন ভারতের অভিজ্ঞ এ অলরাউন্ডার।

অশ্বিনের বিদায়ে প্রথম ঘণ্টার পানি বিরতি যায় দুই দল। বিরতি থেকে ফিরেন ভারতের শেষ উইকেটটি তুলে নিয়ে পাঁচ উইকেট পূর্ণ করে হাসান মাহমুদ।

জাসপ্রিত বুমরাহর প্যাডে লাগায় আউটের আবেদন করে ব্যর্থ হলেও হাসানের করা পরের বলেই স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন বুমরা। হাসানের ৫ উইকেট পূর্ণ হওয়ার সাথে সাথে ভারত গুটিয়ে যায় ৩৭৬ রানে।

হাসানের পাঁচ উইকেটে ছাড়া তাসকিন শিকার করে ৩টি। এছাড়া মেহেদী হাসান মিরাজ এবং নাহিদ রানা একটি করে উইকেট শিকার করেন।



শেয়ার করুন :