৬ উইকেট নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪
৬ উইকেট নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক ভারতেক দারুণ চাপে ফেলেছে বাংলাদেশের বোলাররা। বিশেষ করে টাইগারদের পেস ইউনিট ভারতের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। দুই সেশনে ভারতের ৬ উইকেট তুলে নিয়েছে টাইগার বোলাররা।

টস জিতে বল করতে নেমে প্রথম সেশনে হাসান মাহমুদের তিন শিকারের পর দ্বিতীয় সেশনে আরও তিন উইকেট নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় সেশনে হাসানের সাথে একটি করে উইকেট শিকারে নাম লিখিয়েছেন নাহিদ রানা এবং মেহেদী মিরাজ।

প্রথম সেশনে পর পর তিন উইকেট শিকার করা হাসান মাহমুদ দ্বিতীয় সেশনেও শুরুতেই উইকেট তুলে নেন। তিন উইকেট হারিয়ে উইকেটে রানের চাকা সচল রাখা রিশাদ পান্তকে (৩৯) ফিরিয়ে চতুর্থ শিকার পূর্ণ করেন হাসান।

রিশাদ ফেরায় দলীয় শতরান (৯৬) স্পর্শের আগেই ৪ উইকেট হারায় ভারত। এরপর ফিফটি কার ইয়াশাসবি জয়সওয়ালকে (৫৬) সাজঘরে ফিরিয়ে ভারতের পঞ্চম উইকেটের পতন ঘটান নাহিদ রানা।

দলীয় ১৪৪ রানে জয়সওয়াল ফেরার পর কোন রান যোগ করতে না দিয়ে ভারতের ষষ্ঠ উইকেট তুলে নেন মেহেদী হাসান মিরাজ। ৫২ বল খেলে ১৬ রান করা কেএল রাহুলকে সাজঘরের পথ ধরান মিরাজ।

ফলে প্রথম সেশনে তিন উইকেটে নেওয়া হাসান মাহমুদ ৪টি এবং নাহিদ রানা ও মিরাজ একটি করে উইকেট শিকার করে চা বিরতিতে যান। প্রথম সেশনে তিন উইকেট নেওয়া বাংলাদেশ দ্বিতীয় সেশনেও তিনটি উইকেট শিকার করেন।



শেয়ার করুন :