ভারত সফরেও সাফল্য পাওয়া সম্ভব: হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪
ভারত সফরেও সাফল্য পাওয়া সম্ভব: হাথুরুসিংহে

ভারত মাটিতে খেলাটা কঠিন হলেও সদ্যই পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ বেশ আত্মবিশ্বাসী। পাকিস্তানের বিপক্ষে পারফরমেন্সের ধরে রাখতে পারলে ভারতের বিপক্ষেও বাংলাদেশ সাফল্য পাবে বলে মনে করেন টাইগারদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

হাথুরুসিংহে বলেন, “আমি মনে করি, এ সময়ে এটিই বাংলাদেশের সবচেয়ে ভারসাম্য পূর্ণ দল। পাকিস্তানের বিপক্ষে পারফরমেন্সের পুনরাবৃত্তি ঘটাতে পারলে ভারত সফর থেকে সাফল্য পাওয়া সম্ভব।”

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশের অনুশীলন সেশন শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন টাইগারদের প্রধান কোচ।

ভারত সফরের দল নিয়ে হাথুরুসিংহে বলেন, “আমরা অনেক পেসার নিয়ে এসেছি এবং ভালো মানের পেস বোলার পেয়েছি। আমরা সত্যিই ভালো অভিজ্ঞ স্পিন আক্রমণ পেয়েছি। পাশাপাশি ব্যাটিংও ভালো।”

তিনি বলেন, “দু’টি কারণে আমাদের ব্যাটিং গভীরতা আছে। এক, আমাদের দুই স্পিনার স্বীকৃত ব্যাটার। যাদের টেস্ট সেঞ্চুরি আছে। এরপর দুই উইকেটরক্ষক, যারা আমাদের প্রধান ব্যাটার। তাই এই সিরিজের জন্য দলের ভারসাম্য সত্যিই ভালো এবং এটি আসলে আমাদের অনেক বেশি আত্মবিশ্বাস দিচ্ছে। যাতে আমরা সিরিজে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি।”

ভারত মাটিতে খেলাটা কঠিন হলেও আত্মবিশ্বাসী বাংলাদেশ। টাইগার কোচ বলেন, “আমি মনে করি, এ সময়ে এটিই বাংলাদেশের সবচেয়ে ভারসাম্য পূর্ণ দল। পাকিস্তানের বিপক্ষে পারফরমেন্সের পুনরাবৃত্তি ঘটাতে পারলে ভারত সফর থেকে সাফল্য পাওয়া সম্ভব।”

তিনি আরও বলেন, “অবশ্যই, পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয় আমাদের অনেক আত্মবিশ্বাস দিচ্ছে। সিরিজের ফলাফলের কারণে নয়, আমরা ঐ সিরিজে যেভাবে খেলেছি, বেশ কিছু পরিস্থিতি ভালোভাবে সামাল দিয়েছিলাম। আমরা দুই টেস্ট ম্যাচেই ব্যাকফুটে ছিলাম। এরপর আমরা ঘুড়ে দাঁড়িয়েছি এবং বিভিন্ন সময়ে অনেকেই অবদান রেখেছে। যা এ সিরিজে আমাদের অনেক আত্মবিশ্বাস দিচ্ছে।”

ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশের জয় নেই। দেশটির বিপক্ষে এখন পর্যন্ত ১৩টি টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্যে ১১টিতে ভারতের জয় ও ২টি টেস্ট ড্র হয়। বৃষ্টির কারণে বেশিরভাগ সময় খেলা না হওয়ায় ড্র হয়েছিল টেস্ট দু’টি।



শেয়ার করুন :