টেস্টে লড়াই করার প্রত্যাশা নিয়ে ভারত গেল শান্ত-মিরাজরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪
টেস্টে লড়াই করার প্রত্যাশা নিয়ে ভারত গেল শান্ত-মিরাজরা

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ভারত গেল বাংলাদেশ ক্রিকেট দল। সফরে স্বাগতিক ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে পুরো পাঁচ দিনই ভালো খেলার প্রত্যাশা করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার আশা, পাঁচদিন লড়াই করতে পারলে রেজাল্ট নিজেদের দিকেও আসতে পারে।

রোববার (১৫ সেপ্টেম্বর) ভারত সফরের বিমান ধরার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্ধরে সাংবাদিকদের সাথে কথা বলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে শান্ত বলেন, “চ্যালেঞ্জিং হবে, তারাকবে (ভারত) র‌্যাংকিংয়েও অনেক এগিয়ে। তবে আমদের চেষ্টা থাকবে পাঁচদিনই যেন খেলতে পারি। পাঁচ দিনই লড়াই করতে পারলে আমাদেরও সুযোগ থাকবে (জয় পাওয়া)। সেভাবেই আমাদের প্ল্যান থাকবে।”

ব্যক্তিগত প্রত্যাশা নিয়ে অধিনায়ক বলেন, “আমার ব্যক্তিগত প্রত্যাশার কথা বলবে বলবো, দল জিতুক। আমি আমার দিক থেকে সর্বোচ্চ চেষ্টা করবো, দলকে কিছু দেওয়া, কন্টিবিউট করার।”

টেস্ট সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের দলের মধ্যে ১৫ জনই ঢাকা থেকে ভারত যাচ্ছেন। তবে পাকিস্তান সিরিজ শেষে ঢাকায় না ফেরা সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে সরাসরি ভারতে দলের সাথে যোগ দেবেন।

ভারতের সাকিবের কাছ থেকে পারফরম্যান্স নিয়ে এক প্রশ্নের জবাবে নাজমুল হোসেন শান্ত বলেন, “আমার মনে হয় উনার (সাকিব) প্রস্তুতি ভালো হয়েছে (কাউন্টি ক্রিকেটে)। আশা করবো, ভারতের বিপক্ষে ভালো কিছু করবেন।”

ভারতের বিপক্ষে ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। এছাড়া কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর। টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ভারতে তিন দিনের অনুশীলন ক্যাম্প করবে সফররত বাংলাদেশ ক্রিকেট দল।



শেয়ার করুন :