বাবরের উইকেট স্বপ্নের মতো, পেলে খুব খুশি হবো: শরিফুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ১৬ আগস্ট ২০২৪
বাবরের উইকেট স্বপ্নের মতো, পেলে খুব খুশি হবো: শরিফুল

প্রথমবারের মতো পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে গেছেন টাইগার পেসার শরিফুল ইসলাম। দুই টেস্ট সিরেজের ২১ আগষ্ট মাঠে গড়াবে প্রথম ম্যাচ। টেস্ট সিরিজে পাকিস্তানের সেরা ব্যাটার বাবর আজমের উইকেটকে স্বপ্নের মতো মনে করছেণ শরিফুল ইসলাম।

শুক্রবার (১৬ আগষ্ট) লাহোরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শরিফুল বলেন, ‍“আমার কাছে বাবর আজমের উইকেট স্বপ্নের মতো। আমি তার উইকেট পেলে খুব খুশি হবো।”

রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট থেকে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলবেন শরিফুল। পাকিস্তান সিরিজের জন্য দল কঠোর পরিশ্রম করছে বলেও জানান তিনি।

শরিফুল বলেন, “আমার মনে হয় লাল বলের জন্য লম্বা সময় পর প্রস্তুতি নিচ্ছি আমরা। সব কিছুর সাথে আমাদের মানিয়ে নিতে হবে। আমার মনে হয় দল পুরোপুরিভাবে প্রস্তুত হয়েছে।”

পাকিস্তান দলের সেরা ব্যাটারের তকমটা ইতিমধ্যে পেয়েছেন বাবর। তাই বাবরের উইকেট পাওয়াকে স্বপ্নের মত মনে করেন শরিফুল। বলেন, “আমার কাছে বাবর আজমের উইকেট স্বপ্নের মত। আমি তার উইকেট পেলে খুব খুশি হব। আমি তার সাথে সর্বশেষ এলপিএল খেলেছি। তিনি খুবই ভালো মানুষ। আমাদের তাকে দ্রুত ফেরাতে হবে।”

পাকিস্তানের ব্যাটিং লাইন-আপ নিয়ে শরিফুল বলেন, “পাকিস্তান দলে বিশ্বমানের ব্যাটার আছে। আমাদেরও ভালো বোলিং অ্যাটাক আছে। তাদের সাথে আমাদের লড়াই করতে হবে। কিন্তু এটা তাদের ঘরের মাঠ হওয়ায়, আমাদের জন্য কাজটা কঠিন হবে।”

পাকিস্তানে সংবাদমাধ্যমের খবর, রাওয়ালপিন্ডির উইকেটে ঘাস থাকবে। যা পেস সহায়ক হবে। পেস সহায়ক উইকেটে সেরাটা দিতে চান শরিফুল, “আমি এখনও রাউয়ালপিন্ডির উইকেট দেখিনি। আমি শুনেছি, কিছু ঘাস থাকবে উইকেটে। উইকেটে ঘাস ও সিম মুভমেন্ট থাকাটা সব পেসারই পছন্দ করে। এটা পেসারদের জন্য ভালো ব্যাপার।”

প্রথম টেস্ট খেলতে ১৭ আগস্ট রাওয়ালপিন্ডি রওনা হওয়ার আগে ১৪ থেকে ১৬ আগস্ট পর্যন্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ দল। দেশে না ফিরলেও পাকিস্তানে জাতীয় দলের সাথে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। দুটি টেস্টে নেতৃত্ব দিবেবন নিয়মিত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।



শেয়ার করুন :