হাথুরুসিংহের বরখাস্ত কার্যকর, চুক্তি বাতিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৩ পিএম, ১৭ অক্টোবর ২০২৪
হাথুরুসিংহের বরখাস্ত কার্যকর, চুক্তি বাতিল

শোকজ ও সাময়িক বরখাস্তের পর এবার পাকাপাকিভাবে লঙ্কান কোচ চন্দিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে তার সাথে থাকা চুক্তি বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিসিবির জরুরি সভায় আনুষ্ঠানিকভাবে হাথুরুসিংহে বরখাস্ত ও চুক্তি বাতিল কার্যকর করা হয়।

হাথুরুসিংহের সাথে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত বিসিবির চুক্তি ছিল। বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ থেকে বরখাস্তের পাশাপাশি সেই চুক্তিও বাতিল করেছে বোর্ড।

লঙ্কান এ কোচকে বরখাস্ত বরখাস্ত করার আগে মঙ্গলবার ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়ে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। পরে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি ফারুক আহমেদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছিলেন।

গত বছর ফেব্রুয়ারিতে দুই বছরের চুক্তিতে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব নেন হাথুরুসিংহে। ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত মেয়াদ ছিল।

দ্বিতীয় এ মেয়াদে ১০টি টেস্ট, ৩৫টি ওয়ানডে ও ৩৫টি টি-টোয়েন্টিতে বাংলাদেশের কোচ ছিলেন হাথুরুসিংহে। টেস্টে তার অধীনে ৫টি করে জয়-হার, ওয়ানডেতে ১৩টি জয়, ১৯টি হার ও ৩ ম্যাচ পরিত্যক্ত এবং টি-টোয়েন্টিতে ১৯টিতে জয়, ১৫টিতে হার ও ১টি ম্যাচ পরিত্যক্ত হয়।

প্রথম মেয়াদে বাংলাদেশ জাতীয় দলের সাথে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত চুক্তি ছিল হাথুরুসিংহের। ২০১৪ সালের মে থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত প্রথম মেয়াদে বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। মেয়াদ শেষ হওয়ার আগেই বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে পদত্যাগ করেছিলেন হাথুরু।



শেয়ার করুন :