মাহমুদউল্লাহ'র বিদায়ী ম্যাচে একাদশে দুই পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১২ অক্টোবর ২০২৪
মাহমুদউল্লাহ'র বিদায়ী ম্যাচে একাদশে দুই পরিবর্তন

ভারতের বিপক্ষে সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিতে আগের একাদশ থেকে দুটি পরিবর্তন নিয়ে খেলছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ও জাকের আলী অনিককে বিশ্রামে রেখে তানজিদ হাসান এবং মেহেদী হাসানকে একাদশে নেওয়া হয়েছে। এ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় নিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

গোয়ালিয়রে সিরিজের প্রথম ম্যাচ ৭ উইকেটে এবং দিল্লিতে দ্বিতীয় ম্যাচ ৮৬ রানে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে দু’টি পরিবর্তন এনেছে টাইগাররা।

শেষ ম্যাচে মেহেদি হাসান মিরাজ ও জাকের আলীর জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন বাঁ-হাতি ব্যাটার তানজিদ হাসান ও স্পিন অলরাউন্ডার মাহেদি হাসান।

বাংলাদেশ দুটি পরিবর্তন আনলেও ভারতের একাদশে আনা হয়েছে একটি পরিবর্তন। পেসার অর্শদীপ সিংয়ের জায়গা দলে নেওয়া হয়েছে স্পিনার রবি বিষ্ণোইকে।

টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ১৬ ম্যাচ খেলে ১৫টিতেই হার ও ১টিতে জিতেছে বাংলাদেশ। ২০১৯ সালে ভারতের সফরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দিল্লিতে ৭ উইকেটে জয় পেয়েছিলো টাইগাররা।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, পারভেজ হোসেন ইমন, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, তানজিদ হাসান, মাহেদি হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ
সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, হার্দিক পান্ডিয়া, রিঙ্কু সিং, ওয়াশিংটন সুন্দর, বরুণ চক্রবর্তী, মায়াঙ্ক যাদব ও রবি বিষ্ণোই।



শেয়ার করুন :