অন্তর্বর্তী থেকে স্থায়ী হলেন জয়সুরিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ০৭ অক্টোবর ২০২৪
অন্তর্বর্তী থেকে স্থায়ী হলেন জয়সুরিয়া

ক্রিস সিলভারউড প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালে সনাথ জয়সুরিয়াকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এবার সেই অন্তর্বর্তী উঠিয়ে জয়সুরিয়াকে স্থায়ী করে নিলো এসএলসি।

১৯৯৬ বিশ্বকাপ জয়ী সাবেক এ লঙ্কান ক্রিকেটারকে স্থায়ী প্রধান কোচ করার বিষয়টি এসএলসির এ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে। চলতি বছরের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে অন্তর্বর্তীকালীনের জন্য দায়িত্ব পেয়েছিলেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেট বিবৃতিতে জানায়, ‘ভারত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে দলের ভালো পারফরম্যান্সকে বিবেচনায় নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের নির্বাহী কমিটি। যে সিরিজগুলোতে জয়সুরিয়া অন্তবর্তীকালীন প্রধান কোচ হিসাবে দায়িত্ব পালন করেছে।’

জয়সুরিয়াকে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগের ঘোষণায় তার প্রাথমিক মেয়াদকাল সম্পর্কে জানানো হয়, চলতি অক্টোবর ২০২৬ সালে ৩১ মার্চ পর্যন্ত বলবত থাকবে।

শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক জয়সুরিয়া দলের নির্বাচক হিসেবেও কাজ করেছেন। এছাড়া জয়সুরিয়া জাতীয় দলের হয়ে ৫৮৬ ম্যাচ খেলেছেন। যার মধ্যে ৪২টি সেঞ্চুরিসহ ২১ হাজার ৩২ রান করেছেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি বাঁহাতি এ স্পিনের ঝুঁলিতে রয়েছে ৪৪০ উইকেট।


বিষয়ঃ

শেয়ার করুন :