নেতৃত্বের চাপ মুক্ত হলেন বাবর আজম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০২ অক্টোবর ২০২৪
নেতৃত্বের চাপ মুক্ত হলেন বাবর আজম

ক্রিকেটে জীবনটা ভালো যাচ্ছে না বাবর আজমের। দায়িত্ব ছাড়ার পর নতুন করে পাকিস্তান ক্রিকেট দলের নেতৃত্ব নেওয়ার ছয় মাসের মধ্যে আবারও ছাড়লে অধিনায়কত্ব। পরিবারকে সময় এবং নিজের ব্যাটিংয়ে মনোনিবেশ করতেই নেতৃত্বের ভার ছেড়েছেন বাবর।

মঙ্গলবার (১ অক্টোবর) দিনগত রাতে সামাজিত যোগাযোগ মাধ্যমে এক বিজ্ঞপ্তিতে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন বাবর আজম। এর আগে অবশ্য নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত সেপ্টেম্বরেই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) জানিয়ে দিয়েছেন তিনি।

বিজ্ঞপ্তিতে বাবর আজম বলেন, ‍“পাকিস্তান দলেরর অধিনায়কের দায়িত্ব থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। এ দলকে নেতৃত্ব দিতে পারা আমার জন্য অবশ্যই বড় সম্মানের। তবে সময় এসেছে সরে দাঁড়ানোর (অধিনায়ক থেকে) এবং খেলোয়াড় হিসেবে মনোযোগ দেওয়ার।”

তিনি আরও বলেন, “অধিনায়কত্ব ফলপ্রসূ অভিজ্ঞতা দেয়। তবে এটা উল্লেখযোগ্যভাবে কাজের চাপও বাড়ায়। এখন আমি নিজের পারফরম্যান্সকে অগ্রাধিকার দিতে চাই, নিজের ব্যাটিংকে উপভোগ করতে চাই এবং পরিবারকে সময় দিতে চাই।”

ভারত বিশ্বকাপে ব্যর্থতার পর সব সংস্করণের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন বাবর। তবে নানা নাটকীয়তার পর চলতি বছরের মার্চের শেষ দিকে আবারও ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে নেতৃত্বে ফিরেন বাবর।

সম্প্রতি টেস্টেও ভালো করতে পারছেন না বাবার আজম। সর্বশেষ ১৬ ইনিংসে কোন ফিফটি নেই। ফলে টেস্টে অধিনায়ক না হলেও বাবরের উপর চাপ বাড়ছিল। এবার সেই চাপ থেকে মুক্ত হতেই নেতৃত্ব ছাড়লেন বাবর আজম।


বিষয়ঃ

শেয়ার করুন :