আশরাফুল এখন আইসিসির লেভেল-৩ কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪
আশরাফুল এখন আইসিসির লেভেল-৩ কোচ

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল আইসিসির লেভেল-৩ কোচিং সম্পন্ন করেছিলেন গত বছর। তবে বাকি ছিল আনুষ্ঠানিক স্বীকৃতি পাওয়া। এবার এটাও হয়ে গেল। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা থেকে আনুষ্ঠানিকভাবে লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল।

সোমবার (১৬ সেপ্টেম্বর) ফেসবুকে ভেরিফায়েড পেজে আশরাফুল নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

আশরাফুল : সুবাস ছড়িয়েও ঝরে পড়া ‘আশার ফুল’

তিনি লিখেন, ‍“আলহামদুলিল্লাহ, মহান আল্লাহর রহমতে, এটা জানাতে পেরে আমি আনন্দিত যে, আমি আনুষ্ঠানিকভাবে আইসিসি লেভেল-৩ কোচ হিসেবে যোগ্যতা অর্জন করেছি। এ অর্জন ক্রিকেটের প্রতি আমার আবেগ এবং ক্রমাগত উন্নতির প্রতি আমার প্রতিশ্রুতির প্রমাণ।”

মোহাম্মদ আশরাফুল আরও লিখেন, “এখন আমি আমার দক্ষতা শেয়ার এবং অন্যদের (ক্রিকেটার) মাঝে তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছানোর জন্য অনুপ্রাণিত করতে আগ্রহী। ইনশা আল্লাহ, ক্রিকেটের উন্নতি ও উন্নয়নে অবদান রাখার সর্বোচ্চ চেষ্টা করবো।”

আত্মহত্যা করতে চেয়েছিলেন আশরাফুল

২০২৩ সালে ২৬ মে সংযুক্ত আরব আমিরাতে কোচিং শুরু করেছিলেন মোহাম্মদ আশরাফুল। আইসিসিতে কর্মরত বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের কাছ থেকে কোচিং কোর্সের প্রস্তাব পেয়ে যোগ দিয়েছিলেন তিনি।

এর আগে ২০১২ সালে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে ইসিবির অধীনে লেভেল-২ কোর্স করেছিলেন আশরাফুল। ইসিবির অধীনে ক্লাব ক্রিকেট খেলতে হলে ওই কোর্স করাটা ছিল বাধ্যতামূলক।



শেয়ার করুন :