পাকিস্তান অতীত, ভারত সিরিজ গুরুত্বপূর্ণ : লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪
পাকিস্তান অতীত, ভারত সিরিজ গুরুত্বপূর্ণ : লিটন দাস

ছবি: বিসিবি

টেস্ট ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে ইতিহাস গড়েছে বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজে বাবর আজমদের হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে টাইগাররা। তবে সেটাকে এখন অতীত মনে করতে চান টাইগার ব্যাটার লিটন কুমার দাস। তার চেয়ে বরং ভারত সফরকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন তিনি।

মিরপুরে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) অনুশীলনে ফাঁকে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন লিটন কুমার দাস। সেখানে পাকিস্তান সফরে দল এবং ব্যক্তিগত সাফল্যের পাশাপাশি আসন্ন ভারত সফর নিয়েও কথা বলেন তিনি।

পাকিস্তানের ইতিহাস গড়া সিরিজে প্রথম টেস্টে ৫৬ এবং দ্বিতীয় ম্যাচে ১৩৮ রানের ইনিংস খেলেছেন লিটন। সিরিজটি নিয়ে লিটন দাস বলেন, ‍“এটা আসলে অনুপ্রেরণাই দেয়। ভালো খেললে সুনাম হবে, দু’জন মানুষ চিনবে। এর চেয়ে বড় পাওয়া তো আর কিছু থাকতে পারে না!”

ভারত সফরেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে দুই টেস্ট খেলবে বাংলাদেশ। পাকিস্তান সিরিজের ন্যায় ভারতের বিপক্ষেও নিজেদের পারফর্ম ধরে রাখাকে গুরুত্ব দিচ্ছেন এ টাইগার ব্যাটার।

লিটন বলেন, “আমার মনে হয় না চাপের কিছু আছে। টেস্ট ক্রিকেটটা আমরা এখন মোটামুটি ভালো খেলছি। সেই ধারাবাহিকতা বজায় রাখতে হবে, এটাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।”

পাকিস্তানের বিপক্ষে ইতিহাস গড়লেও ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সেটাকে অতীতের খাতায় রাখতে চান লিটন। বলেন, “পাকিস্তানের বিপক্ষে আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। তবে এটা এরই মধ্যে অতীত হয়ে গেছে। সামনে তাকানোটা খুবই গুরুত্বপূর্ণ।”

ক্রীড়া সাংবাদিকদের উদ্দেশ্য করে লিটন বলেন, “আপনাদেরও (সাংবাদিক) একটু সাহায্য করতে হবে। আপনারা যদি পাকিস্তান সিরিজ নিয়ে বেশি কথা না বলেন, খুব ভালো হবে। খেলোয়াড় হিসেবে আমার কাছে ওটা অতীত হয়ে গেছে।”



শেয়ার করুন :