বৃষ্টিতে খেলা হলো না নারী ‘এ’ দলের প্রথম ম্যাচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩১ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪
বৃষ্টিতে খেলা হলো না নারী ‘এ’ দলের প্রথম ম্যাচ

বৃষ্টির কারণে পরিত্যক্ত হলো বাংলাদেশ এবং শ্রীলঙ্কা নারী ‘এ’ দলের মধ্যকার প্রথম অনানুষ্ঠানিক ওয়ানডে ম্যাচ। রোববার (৮ সেপ্টেম্বর) কলম্বোর পানাগোডার আর্মি গ্রাউন্ডসে সকাল থেকে টানা বৃষ্টির কারণে টসও অনুষ্ঠিত হয়নি। ফলে দুপুরের পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

চলতি বছরের অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শ্রীলঙ্কা সফরকে প্রস্তুতির মঞ্চ হিসেবে ভাবা হচ্ছে। তাই জাতীয় দলের ক্রিকেটারদের নিয়েই শ্রীলঙ্কা সফরের জন্য ১৫ সদস্যের ‘এ’ দল সাজানো হয়।

শ্রীলঙ্কা সফরে রাবেয়া খানের নেতৃত্বে দু’টি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১০ সেপ্টেম্বর কলম্বোর থুরস্তানে দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ শেষে ১২ সেপ্টেম্বর থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। পরের চারটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে- ১৩, ১৫, ১৭ এবং ১৯ সেপ্টেম্বর।

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ নারী ‌‘এ’ দলের সফরে অধিনায়কসহ জাতীয় দলের অনেক ক্রিকেটার রয়েছেন। নারী ‘এ’ দলের নেতৃত্ব দিচ্ছেন রাবেয়া খান।

বাংলাদেশ নারী ‘এ’ দল
রাবেয়া খান (অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, নাহিদা আক্তার, নিগার সুলতানা জ্যোতি, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাবিকুন নাহার জেসমিন ও শামিমা সুলতানা।



শেয়ার করুন :