আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে মঈন আলী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৮ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে মঈন আলী

ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলীকে জাতীয় দলের জার্সিতে আর দেখা যাবে না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। এক বিবৃতিতে মঈন আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

৩৭ বছর বয়সী এ অলরাউন্ডার ব্রিটিশ দৈনিক ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‍“আমার বয়স ৩৭ বছর। অস্ট্রেলিয়া সিরিজে সুযোগ পাইনি। ইংল্যান্ডের হয়ে অনেক ক্রিকেট খেলেছি। এখন পরের প্রজন্মের সময়, এটা আমাকে ব্যাখ্যা করা হয়েছে। আমার অধ্যায় শেষ।”

টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নেওয়া মঈন ইংল্যান্ডের হয়ে ২৯৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সর্বশেষ তিনটি বিশ্বকাপে দলের সহ-অধিনায়ক ছিলেন তিনি। তবে সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছিল না তার।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বশেষ ৫ ম্যাচে মঈন আলীর সর্বোচ্চ রানের ইনিংস ছিল ২৫। যার ফলেই হয়তো বয়স এবং ফর্ম বিবেচনায় অস্ট্রেলিয়া সিরিজে মঈন আলী দলে নেয়নি বোর্ড। সেই বাস্তবতা বুঝেই এবার অবসরের বার্তা জানিয়ে দিয়েছেন মঈন আলী।

অবসর প্রসঙ্গে মঈল আলী বলেন, “আঁকড়ে ধরে থাকতে পারতাম, আবার ইংল্যান্ডের হয়ে খেলার চেষ্টা করতে পারতাম, কিন্তু আমি বাস্তবতা জানি, তাই চেষ্টা করবো না।”

তিনি আরও বলেন, “আমার এখনো মনে হয়, আমি খেলতে পারবো। তবে আমি আসল পরিস্থিতি বুঝতে পেরেছি, দলের এখন নতুন চক্রে প্রবেশ করা প্রয়োজন। এটা নিজের কাছেও সৎ থাকার বিষয়।”


বিষয়ঃ

শেয়ার করুন :