নিউজিল্যান্ডের স্পিন বোলিং কোচ হলেন রঙ্গনা হেরাথ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১১ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪
নিউজিল্যান্ডের স্পিন বোলিং কোচ হলেন রঙ্গনা হেরাথ

বাংলাদেশ ছাড়ার পর বিরতি শেষে আবারও কাজে ফিরলেন শ্রীলঙ্কান সাবেক স্পিনার রঙ্গনা হেরাথ। বাংলাদেশের সাবেক এ স্পিন বোলিং কোচ নিউজিল্যান্ডের কোচিং স্টাফে যোগ দিয়েছেন।

নিউজিল্যান্ড দলের সামনে কয়েক মাস ক্রিকেট ব্যস্ততা রয়েছে। উপমহাদেশের কন্ডিশনে তারা ছয়টি টেস্ট খেলবে। যেখানে তিন টেস্টে নিউজিল্যান্ডের স্পিন বোলিং কোচের দায়িত্ব সামলাবেন হেরাথ।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজের সঙ্গে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্টে নিউজিল্যান্ড দলের সঙ্গে থাকবেন হেরাথ।

২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচের দায়িত্বে ছিলেন লঙ্কান এ স্পিন কোচ। বাংলাদেশ ছাড়ার পর বিরতি নিয়েছিলেন তিনি। এবার আবারও আন্তর্জাতিক ক্রিকেটে কাজে ফিরলেন হেরাথ।

হেরাথকে দলে পেয়ে আনন্দিত নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড। বলেন, “আমাদের তিনজন বাঁহাতি অর্থোডক্স স্পিনার রয়েছে। আয়াজ (প্যাটেল), মিচেল (স্যান্টনার) ও রাচিন (রবীন্দ্র) তিনজন রঙ্গনার (হেরাথ) সঙ্গে কাজ করার সুযোগ পাবে। উপমহাদেশের তিন টেস্টে তার অধীনে কাজ করে উপকৃত হবে আমাদের স্পিনাররা।”

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্টের ভেন্যু গল। যেখানে হেরাথের বিস্ময়কর সাফল্য রয়েছে। নিউজিল্যান্ড কোচ বলেন, “গলে ১০০’র বেশি উইকেট আছে রঙ্গনার। সেই মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের দুটি টেস্ট। তার অভিজ্ঞতা নিশ্চিতভাবেই কাজে লাগবে।”

হেরাথের সঙ্গে নিউজিল্যান্ডের কোচিং স্টাফে যুক্ত হচ্ছেন বিক্রম রাঠোর। ভারতের সাবেক ব্যাটিং কোচ কাজ করবেন শুধু আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে। ৯ সেপ্টেম্বর ভারতের নয়ডায় ‍মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও আফগানিস্তান। এরপর শ্রীলঙ্কার টেস্ট খেলতে যাবে নিউজিল্যান্ড।



শেয়ার করুন :