স্থায়ীভাবে এনওসি পাবেন না সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৮ পিএম, ২৯ আগস্ট ২০২৪
স্থায়ীভাবে এনওসি পাবেন না সাকিব

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে দেশে ফিরে শান্ত-মুশফিকরা ভারত সফরের প্রস্তুতি শুরু করলেও দেশে ফিরবেন না সাকিব আল হাসান। ভারত সফরের আগে ইংল্যান্ড কাউন্টিতে খেলবেন ঢাকায় হত্যা মামলার আসামী সাকিব। তবে সাকিব আল হাসানকে স্থায়ীভাবে এনওসি দেওয়া হবে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

১৯ সেপ্টেম্বরের থেকে ১২ অক্টোবর পর্যন্ত ভারত সফরে ২ টেস্ট ও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। দেশে না ফিরে ইংল্যান্ড থেকেই সারাসরি ভারত সফরে দলের সাথে যোগ দিবেন সাকিব।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সরকার প্রধানের পদত্যাগ ও শেখ হাসিনার দেশ ত্যাগের সংসদ সদস্য সাকিব আল হাসানের দেশে ফেরা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এর মধ্যে ৫ আগস্ট গার্মেন্টস কর্মী রুবেল মিয়া নিহত হওয়ায় হত্যা মামলায় সাকিবের নাম রয়েছে।

বিষয়টি নিয়ে বিসিবি বরাবর আইনী নোটিশও পাঠানো হয়েছে এই মর্মে যে, হত্যা মামলার আসামী হওয়ায় সাকিবকে জাতীয় দল থেকে বাদ দিয়ে আইনের মুখোমুখি করতে দেশে পাঠানো হোক। তবে আনুষ্ঠানিকভাবে দোষী সাবস্ত হওয়ায় আগ পর্যন্ত সাকিবকে খেলানোর পক্ষে বিসিবি।

তাহলে কি সাকিব দেশে না ফিরেও জাতীয় দলের সাথে খেলতে পারবে? বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (২৯ আগষ্ট) সংবাদ সম্মেলনে প্রশ্নের সম্মুখিন হন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

তিনি বলেন, “সাকিবকে স্থায়ী এনওসি দেওয়া হবে না। ইতিমধ্যে একটা এনওসি আছে, কাউন্টি খেলতে যাওয়ার কথা সারেতে। আমি যেদিন কাজ পেয়েছি, এর আগেই এনওসি নিয়েছে।”

বিসিবির আগের সভাপতি নাজমুল হাসান পাপন দায়িত্বে থাকাকালে এনওসি নিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান। ফারুক আহমেদ আরও বলেন, ‍‍“এখন হয়তো আসবে না, ভারতের বিপক্ষে সিরিজটা বাইরে থেকে খেলবে। যেহেতু তাকে এনওসি দিয়ে দেওয়া হয়েছে। ভারত সিরিজের পর হয়তো পরের পরিকল্পনা কী হবে সেটা ঠিক করা হবে।”



শেয়ার করুন :