বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির চেয়ারম্যান জয় শাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৯ পিএম, ২৮ আগস্ট ২০২৪
বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির চেয়ারম্যান জয় শাহ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হয়েছেন ৩৫ বছর বয়সী ভারতের জয় শাহ। বর্তমান আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলের মেয়াদ ১ ডিসেম্বর শেষ হওয়ার দিন বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

আইসিসি এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। বলা হয়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ।

গ্রেগ বার্কলে বর্তমানে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন। তৃতীয় মেয়াদে আর থাকতে আগ্রহী না হওয়ায় জয় শাহ ছিলেন চেয়ারম্যান পদের জন্য একমাত্র মনোনীত প্রার্থী। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসি চেয়ারম্যানের চেয়ারে বসতে যাচ্ছেন।

২০১৯ সালে অক্টোবরে বিসিসিআইয়ের সচিব এবং ২০২১ সালের জানুয়ারি থেকে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এখস ১ ডিসেম্বর থেকে আইসিসির চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করবেন।

চেয়ারম্যান নির্বাচিত হয়ে জয় শাহ বললেন, ‍“আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পেয়ে আমি কৃতজ্ঞ। আমি ক্রিকেটকে আরও বিশ্বায়ন করতে আইসিসি এবং আমাদের সদস্য দেশগুলোর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

বিশ্বজুড়ে খেলার মান উন্নত করতে যথাসাধ্য চেষ্টা করবেন বলেও আশ্বস্ত করেন জয় শাহ।


বিষয়ঃ

শেয়ার করুন :