‘নির্দোষ’ সাকিবের খেলতে বাধা নেই, ফিরছেন না দেশে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০২ পিএম, ২৭ আগস্ট ২০২৪
‘নির্দোষ’ সাকিবের খেলতে বাধা নেই, ফিরছেন না দেশে

হত্যা মামলার তদন্তের স্বার্থে পাকিস্তান সফর থেকে সাকিবকে দেশে ফিরিয়ে আনতে বিসিবিকে আইনি নোটিশ দিয়েছেন এক আইনজীবী। সেই নোটিশের জবাব দিয়েছে বিসিবি। জানিয়ে দেওয়া হয়েছে, দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন সাকিব। একই সাথে ভারত সফরের আগে সাকিবকে কাউন্টি লিগে খেলতে এনওসি দেওয়া হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শেষ দিন আদাবরে পোশাক কারখানার কর্মী মো. রুবেল হত্যার ঘটনায় হত্যা মামলায় সাকিব আল হাসানকে আসামী করা হয়।

মামলা করার পরদিন তদন্তের স্বার্থে পাকিস্তান সফর থেকে সাকিবকে দেশে ফিরিয়ে আনতে বিসিবিকে আইনি নোটিশ দিয়েছেন একজন আইনজীবী। মঙ্গলবার ওই আইনী নোটিশের জবাব দিয়েছে বিসিবি।

হত্যা মামলা এবং লিগ্যাল নোটিশ মাথায় নিয়ে রাওয়ালপিন্ডি টেস্টে ম্যাচ উইনিং বোলিং করেছেন সাকিব। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে পেয়েছেন ৩ উইকেট। সে কারণে সাকিবের উপর নমনীয় থাকার পক্ষে বিসিবি।

বিসিবি পরিচালক আকরাম খান বলেন, “সাকিবের পারফরম্যান্স নিয়ে তো বলার কিছু নেই। কোয়ালিটি প্লেয়ার ছাড়া কিন্তু ১৪-১৫ বছর খেলা সম্ভব নয়। কোয়ালিটি প্লেয়ার ছাড়া কেউ অ্যাচিভমেন্ট করতে পারে না। ওর তো পারফরম্যান্স সবসময় ভালো। ও যখনই খেলে বাংলাদেশ দলের জন্য তখনই আমরা অতিরিক্ত সুবিধা পাই।”

এদিকে, হত্যা মামলা মাথায় নিয়ে দেশে ফিরতে চাইছেন না সাকিব। পাকিস্তান থেকে ইংল্যান্ডে উড়ে যেয়ে ইংলিশ কাউন্টিতে প্রথম শ্রেণির ক্রিকেট খেলবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। সাকিবের এমন চাওয়ায় বিসিবিও এনওসি দিয়েছে।

একাধিক গণমাধ্যমে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বলেছেন, “সাকিবের ব্যাপারে আমরা (বিসিবি) আগের সিদ্ধান্তেই আছি। আজ (মঙ্গলবার) আমরা আইনি নোটিশের জবাব দিয়েছি। যতদিন পর্যন্ত দোষী সাব্যস্ত না হবে, ততোদিন পর্যন্ত সে (সাকিব) খেলা চালিয়ে যাবে।”

সেপ্টেম্বরে ভারত সফরে টেস্ট খেলার প্রস্তুতিটা ইংল্যান্ডের কাউন্টিতে সারে’র হয়ে খেলে নিতে চান সাকিব। ইংলিশ কাউন্টি খেলতে বিসিবির অনাপত্তিপত্র (এনওসি) পাওয়ায় সাকিবের আর কোন ঝামেলাও থাকছে না। ভারত সফরের আসে দেশে না ফিরে হয়তো সেখান থেকেই দলের সাথে যোগ দেবেন এ দেশসেরা অলরাউন্ডার।



শেয়ার করুন :