লক্ষ্য বড়, প্রথম লক্ষ্য ক্রিকেট এবং দেশকে এগিয়ে নেওয়া: ফারুক আহমেদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৮ পিএম, ২১ আগস্ট ২০২৪
লক্ষ্য বড়, প্রথম লক্ষ্য ক্রিকেট এবং দেশকে এগিয়ে নেওয়া: ফারুক আহমেদ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব নিয়েই দেশ এবং দেশের ক্রিকেটকে এগিয়ে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন ফারুক আহমেদ। বলেন, “লক্ষ্য অনেক বড়, প্রধানতম কাজ হচ্ছে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া, দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।”

বুধবার (২১ আগষ্ট) সভাপতির পদ থেকে নাজমুল হাসান পাপন পদত্যাগ করার পর বিসিবির দায়িত্ব পান সাবেক অধিনায়ক ফারুক আহমেদ। এর আগে বোর্ড সভায় এনএসসি মনোনীত হিসেবে বিসিবির পরিচালক হন তিনি।

বোর্ড সভা শেষে বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ বলেন, ‍“লক্ষ্য অনেক বড়, প্রথম লক্ষ্য দেশের সম্মান বৃৃদ্ধি করা, দেশে মুখ উজ্জ্বল করা। একই সাথে দলকে একটা জায়গায় দেখতে চাই। সে ক্ষেত্রে এটা অনেক বড় একটা ব্যাপার।”

তিনি বলেন, “অনেক জায়গায় আমাদের কাজ করতে হবে। আপনারা জানেন, কাজ হয়েছে আবার হয় নাই, এসব নিয়ে প্রশ্ন আছে। এখন আমার প্রধানতম কাজ হচ্ছে, ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়া, দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।”

“এটা যদি আমরা মাথায় রাখি, বাংলাদেশ এবং বাংলাদেশ ক্রিকেট দল, তাহলে আমাদের কাজগুলো অনেক সহজ হবে। আমরা অন্যদিকে যেন ডাইবার্ট না হয়ে যাই।” -বলেন বিসিবি সভাপতি।

বিসিবির বোর্ড পরিচালকদের উদ্দেশ্যে ফারুক আহমেদ বলেন, “আমি সবাইকে একটা অনুরোধ করবো, আমার নতুন এ দায়িত্ব আমি পুরো সততার সাথে চেষ্টা করবো পালন করতে। একটা জিনিস সবাই যদি আপনারা মাথায় ঢুকিয়ে নেন, সবাই যদি আপনারা দেশটার কথা চিন্তা করেন, বাংলাদেশ এবং বাংলাদেশ টিম। তাহলে অনেক জিনিস সহজ হয়ে যাবে আমাদের জন্য।”

“আগে কী হয়েছে না হয়েছে সেটা আমরা সবাই জানি। এখন আমাদের এ বাংলাদেশের প্রয়োজন যা..., আমরা আজকে থেকেই... থিঙ্ক এবাউট নাও এণ্ড টুমোরা। তাহলে কিন্তু... আপনি যখন অসুস্থ হয় তখন চিন্তা করেন আমার এটা (রোগ) কেন হইলো।”

পরিচালকদের কাজ করার সাহস দিয়ে ফারুক আহমেদ বলেন, “সব তুখোর খেলোয়াড়রা আছেন এখানে, অ্যাজ এ বোর্ড ডিরেক্টর হিসেবে। আমি জানি এখানে (বিসিবিতে) অনেক বাধা ছিল, এটা আমি নিশ্চিত।”



শেয়ার করুন :