পদত্যাগ করেছেন পাপন, বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৭ এএম, ২১ আগস্ট ২০২৪
পদত্যাগ করেছেন পাপন, বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভপতির পদ থেকে পদত্যাগ করেছেন নাজমুল হাসান পাপন। একই সাথে বিসিবির নতুন হিসেবে দায়ত্বি পেয়েছেন ফারুক আহমেদ। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এ অধিনায়ক টাইগারদের প্রধান নির্বাচক হিসেবে বিসিবিতে দায়িত্ব পালন করেছেন।

বুধবার (২১ আগষ্ট) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাপক্ষে বিসিবির বোর্ড সভায় ভিডিও কলে যুক্ত হয়েছিলেন নাজমুল হাসান পাপন। সেখানেই পদত্যাগের ঘোষণা দেন আওয়ামী সরকারের সংসদ সদস্য নাজমুল হাসান।

নাজমুল হাসান পাপন পদত্যাগ করায় নতুন করে সাবেক অধিনায়ক এবং সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদকে সভাতি নির্বাচিত করা হয়। এর আগে তাকে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মনোনীত প্রতিনিধি হিসেবে বিসিবির বোর্ড পরিচাল হিসেবে মনোনীত করা হয়।

এর মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেটে বোর্ড সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের অধ্যায়ের সমাপ্তি ঘটলো। ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতন হলে আত্মগোপনে চলে যান নাজমুল হাসান।

২০১২ সালে সরকার মনোনীত সভাপতি হিসেবে বিসিবির দায়িত্ব নিয়েছিলেন নাজমুল হাসান পাপন। এরপর ২০১৩ সালের অক্টোবরে নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পান তিনি।

এরপর টানা তিন মেয়াদে বিসিবি সভাপতির দায়িত্ব পালন করেছেন নাজমুল হাসান। ২০২৫ সালে অক্টোবরে নাজমুল হাসানের পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হতো। তবে তার আগেই তিনি পদত্যাগ করলেন।



শেয়ার করুন :