যে কারণে বাংলাদেশ সিরিজের ভেন্যু পাল্টালো ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১১ পিএম, ১৪ আগস্ট ২০২৪
যে কারণে বাংলাদেশ সিরিজের ভেন্যু পাল্টালো ভারত

চলতি বছরের সেপ্টেম্বরে ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে স্বাগতিক ভারতের বিপক্ষে দু টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ টাইগাররা। টেস্ট ভেন্যু ঠিক থাকলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের ভেন্যু পাল্টিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সূচি অনুযায়ী, ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর এবং ২৭ থেকে ১ অক্টোবর টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ ও ভারত। এরপর ৬ অক্টোবর ধর্মশালায় টি-টোয়েন্টি সিরিজ শুরু করার সূচি ছিল। তবে সিরিজের টি-টোয়েন্টি ধর্মশালায় হচ্ছে না।

বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, ধর্মশালা স্টেডিয়ামের ড্রেসিংরুমের সংস্কার কাজ করছে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। যার ফলে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের ভেন্যু পাল্টানো হয়েছে।

ধর্মশালার পরিবর্তে বাংলাদেশ-ভারতের মধ্যকার সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি এখন অনুষ্ঠিত হবে নবনির্মিত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে। গোয়ালিয়রে এ স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের এ ম্যাচ দিয়ে প্রথম আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হবে।

এদিকে, ভেন্যু পাল্টালেও ম্যাচের তারিখ পরিবর্তন হচ্ছে না। টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ যথাক্রমে ৬, ৯ ও ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ দিল্লি ও হায়দরাবাদে অনুষ্ঠিত হবে।

টি-টোয়েন্টি সিরিজের আগে ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম এবং ২৭ সেপ্টেম্বর কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ও ভারত।



শেয়ার করুন :