বিসিবিতে অনুপস্থিত পাপন, পরিচালকদের সমাধান খুঁজতে বললেন আসিফ মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১১ আগস্ট ২০২৪
বিসিবিতে অনুপস্থিত পাপন, পরিচালকদের সমাধান খুঁজতে বললেন আসিফ মাহমুদ

শেখ হাসিনা সরকার পতনে পর আত্মগোপনে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। কিশোরগঞ্জে এ সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রীও ছিলেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ছাড়াও দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট বোর্ডে বেশ কয়েকজন পরিচালকও অনুপস্থিত রয়েছে। এছাড়া সরকার পতনের পর মন্ত্রীত্ব হারানো নাজমুল হাসান পাপন বর্তমানে কোথায় আছেন সেটাও অজানা।

নাজমুল হাসান পাপনের এমন আত্মগোপন নিয়ে কথা বলেছেন অন্তর্বর্তীকালিন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ। রোববার (১১ আগষ্ট) সচিবালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।

বিসিবির অবস্থা নিয়ে আসিফ মাহমুদ বলেন, “সভাপতির (বিসিবি সভাপতি) মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে যিনি আছেন, তিনি (নাজমুল হাসান পাপন) অনুপস্থিত আছেন। তবে বিসিবি আইসিসির অধীনে একটি ফেডারেশন। এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নিতে পারবো না।”

“বিসিবির পরিচালক যারা আছেন, তারা আইসিসির নিয়মের মধ্যে থেকে কীভাবে বিষয়টি সমাধান করা যায়, সেটি দেখবেন। এছাড়া অন্তর্বর্তী সময়ের জন্য কাউকে নিয়োগ দেওয়া যায় কি-না, সেই বিষয়ে তারা আমাদের জানাবেন। এ বিষয়ে আমরা প্রক্রিয়াটি চালু রাখবো।” -যোগ করেন তিনি।

দেশের মাটিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপি নিয়ে আসিফ মাহমুদ বলেন, “নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়ে আমরা বিসিবির সঙ্গে কথা বলেছি। যে বিষয়গুলো আছে, এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নিরাপত্তা নিশ্চিত করা।”

দেশের সার্বিক নিরাপত্তা নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা বলেন, “নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে রাষ্ট্রীয় পর্যায় থেকে কিছু কাজ করার ব্যাপার আছে। আমি আজই যমুনাতে এ বিষয়ে ইউনূস স্যারের সঙ্গে বিস্তারিত কথা বলবো। তিনি একজন ক্রীড়াপ্রেমী মানুষ, তিনি আমাদের এ বিষয়ে সহযোগিতা করবেন।”



শেয়ার করুন :