বিশ্বকাপ শেষে লম্বা ছুটি কাটিয়ে ঢাকায় হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৩ পিএম, ০২ আগস্ট ২০২৪
বিশ্বকাপ শেষে লম্বা ছুটি কাটিয়ে ঢাকায় হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর লম্বা ছুটি কাটিয়ে অবশেষে ঢাকায় ফিরেছেন বাংলাদেশ ক্রিকেটে দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার (১ আগষ্ট) দিন রাতে ঢাকায় আসেন হাথুরু। তার সাথে ঢাকায় ফিরেছেন ট্রেনার নিক লি’ও।

পাকিস্তান সিরিজকে সামনে রেখে গত এক মাস ধরে অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে দলের সাথে ছিলেন না হাথুরুসিংহে। শনিবার (৩ আগষ্ট) থেকে আবারও শুরু হওয়া অনুশীলনে ক্রিকেটারদের নিয়ে পুরোদমে কাজ করবেন হাথুরু।

জাতীয় দলের এ অনুশীলনে পাওয়া যাবে না মুশফিকুর রহিম, মমিনুল হক, মাহমুদুল হাসান জয় এবং শাহাদাত হোসেন দিপুদের। পাকিস্তান সফরে খেলার জন্য বাংলাদেশ ‘এ’ দলে ডাক পেয়েছেন তারা। মূলত চলতি মাসের তৃতীয় সপ্তাহ থেকে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবেই বাংলাদেশ ‘এ’ দলে রাখা হয়েছে মুশফিক-মমিনুলদের।

অনুশীলন পর্বে আরও থাকবেন না অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার শরিফুল ইসলাম। বর্তমানে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলছেন সাকিব ও শরিফুল। জাতীয় দলের সাথে সাকিব কবে নাগাদ যোগ দিবেন, তা এখনও নিশ্চিত নয়। তবে আগামী ৯ বা ১০ আগস্ট দলের সাথে যোগ দিতে পারেন শরিফুল।

বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস জানিয়েছিলেন, সরাসরি পাকিস্তানে দলের সাথে যোগ দিতে পারেন সাকিব। তবে দল দেশে থাকতেই সাকিবের যোগদান চায় বোর্ড।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য আগস্টের দ্বিতীয় সপ্তাহে দেশ ছাড়বে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট থেকে প্রথম টেস্ট এবং করাচিতে ৩০ আগস্ট থেকে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।



শেয়ার করুন :