সার্চ কমিটি থেকে মহিউদ্দিন বুলবুলকে অব্যাহতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪
সার্চ কমিটি থেকে মহিউদ্দিন বুলবুলকে অব্যাহতি

দেশের ক্রীড়া ফেডারেশনগুলো সংস্কারে গঠিত সার্চ কমিটি থেকে কাজী মহিউদ্দিন বুলবুলকে অব্যাহতি দেওয়া হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন উপলক্ষ্যে তরফদার রুহুল আমিনের আয়োজিত এক সমাবেশে উপস্থিত থাকায় শোকজ নোটিশের পর এবার তাকে অব্যাহতি দেওয়া হলো।

বৃহস্পতিবার (২৬ সেপ্টম্বর) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে এক অফিস আদেশে কাজী মহিউদ্দিন বুলবুলকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বলা হয়, দেশের ক্রীড়াঙ্গনে বিদ্যমান ফেডারেশন/অ্যাসোসিয়েশন/বোর্ড/সংস্থসমূহের কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার উদ্দেশ্যে প্রয়োজনীয় সংস্কার প্রস্তাব সরকারের নিকট উপস্থাপনের লক্ষ্যে ইতিমধ্যে গঠিত সার্চ কমিটির পদ থেকে কাজী মহিউদ্দিন বুলবুলকে জনস্বার্থে নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলো।

এর আগে বাফুফের আসন্ন নির্বাচনে তরফদার রুহুল আমিনের নির্বাচনী সমাবেশে উপস্থিত থাকায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে তাকে শোকজ করা হয়েছিল।

শোকজে বলা হয়, ‘আপনি, কাজী মহিউদ্দিন বুলবুল ওই সার্চ কমিটির একজন সম্মানিত সদস্য হওয়া সত্ত্বেও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রার্থিতা ঘোষণাস্থলে আপনি উপস্থিত ছিলেন মর্মে বিভিন্ন গণমাধ্যম সূত্রে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় অবহিত হয়েছে। আপনার এরূপ আচরণ অনভিপ্রেত ও অপ্রত্যাশিত এবং আপনার এই আচরণে সার্চ কমিটি তথা সরকারের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। আপনার এমন আচরণে সরকার বিব্রত।’

‘এই অবস্থায় আপনার এরূপ আচরণের জন্য পত্রপ্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে আপনাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নিকট সুনির্দিষ্ট ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

জানা, কমিটির অন্যতম সদস্য হয়েও কাজী মহিউদ্দিন বুলবুলের এমন কর্মকাণ্ডে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বির্বত। যার ফলে কমিটির কাজ যেন প্রশ্নবিদ্ধ না হয় সে জন্য তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।


বিষয়ঃ

শেয়ার করুন :