রাজনীতি বলয়ে না, ক্রীড়ানীতিতে বিশ্বাসী : হিলটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৯ এএম, ২৭ অক্টোবর ২০২৪
রাজনীতি বলয়ে না, ক্রীড়ানীতিতে বিশ্বাসী : হিলটন

বাফুফে নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদে বিপুল ভোটে জয় লাভ করেছেন সিরাজগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি কামরুল হাসান হিলটন। নির্বাচনে জয়ী হয়ে তিনি জানিয়েছেন, রাজনীতি বলয়ে বিশ্বাসী না হয়ে ক্রীড়ানীতি বিশ্বাসে দেশের ফুটবলের জন্য কাজ করবেন।

শনিবার উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ হয়। রাত ১০ টার পর আনুষ্ঠানিকভাবে প্রধান নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার মেজবাহ উদ্দীনের স্বাক্ষরিত ফলাফল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে কার্যনির্বাহী কমিটির ১৫ সদস্য পদের লড়াইটা ছিল বেশ জমজমাট। ১৪২ জন ভোটারদের মধ্যে ১২৮ জন উপস্থিত হয়ে ভোট প্রদান করেন। কামরুল হাসান হিলটন ৮০ ভোট পেয়ে ৯ম স্থান অধিকার করেন।

কামরুল হাসান হিলটনের বড় পরিচয় সাবেক ফুটবল খেলোয়াড়। তিনি ১৯৮৩ হতে এখন পর্যন্ত ৪২ বছর যাবত সবুজ মাঠের সঙ্গে সম্পৃক্ত। অভিজ্ঞতার ভান্ডারে পরিপূর্ণ। তার মতে-‘যেকোনো খেলাধুলায় উন্নত করতে হলে দক্ষ, মেধাবী ও সুযোগ্য ক্রীড়া সংগঠকের প্রয়োজন হয়।’

সিরাজগঞ্জ জেলার হয়ে বড় বড় জাতীয় ফুটবল প্রতিযোগিতার বিভিন্ন স্তরের খেলায় অংশ নিয়েছেন। বিশেষ করে ১৯৮৩ সালে প্রথম এরশাদ কাপ কিশোর ফুটবল প্রতিযোগিতায় তৎকালীন পাবনা জেলা দলের গোলরক্ষক হিসেবে কৃতিত্বের স্বাক্ষর রেখেছিলেন। ঢাকা প্রথম বিভাগ ফুটবল লীগ, জাতীয় শেরে বাংলা কাপ, জাতীয় যুব সোহরাওয়ার্দী কাপ এবং জেলা ফুটবল লীগে খেলেছেন বিস্তর।

তিনি কখনো খেলোয়াড়, কখনো সংগঠক, আবার কখনো পৃষ্ঠপোষক হিসেবে দীর্ঘদিন অত্যন্ত সুনামের সাথে সুচারুভাবে দায়িত্ব পালন করে আসছেন।

জয়ী হওয়ার পর কামরুল হাসান হিলটন বলেন, “আমি নিজেই রাজনীতি বলয়ে বিশ্বাসী না, আমি ক্রীড়ানীতিতে বিশ্বাস করি। এবং একই সাথে এটাও বলতে চাই-দীর্ঘদিন ধরে বাফুফেসহ অন্যান্য ফেডারেশনের দরজায় আমার নিয়মিত যাতায়াত রয়েছে। পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ফুটবলসহ দেশের সব খেলাধুলার সংস্করণে কাজ করতে চাই।”

তিনি আরও বলেন, “মাঠ হলো খেলোয়াড়ের পবিত্র জায়গা। ভবিষ্যতেও আছেন এবং থাকবেন। আর সাবেক খেলোয়াড়েরা পরবর্তীতে কোনো সংস্থার বা প্রতিষ্ঠানে জড়িয়ে বিভিন্ন খেলাধুলায় পরিচালনা করবেন-বলে আশা করি।”

বাফুফের নির্বাহী কমিটি

সভাপতি: তাবিথ আউয়াল
সিনিয়র সহসভাপতি: ইমরুল হাসান
সহসভাপতি: নাসের শাহরিয়ার জাহেদী, ফাহাদ মোহাম্মদ আহমেদ করিম, ওয়াহিদউদ্দীন চৌধুরী হ্যাপি, সাব্বির আহমেদ আরেফ।
সদস্য: ইকবাল হোসেন, আমিরুল ইসলাম, গোলাম গাউস, মহিউদ্দিন আহমেদ সেলিম, টিপু সুলতান, মনজুরুল করিম, জাকির হোসেন চৌধুরী, মাহফুজা আক্তার কিরণ, কামরুল হাসান হিলটন, সত্যজিৎ দাশ রুপু, ইমতিয়াজ হামিদ সবুজ, সাখাওয়াৎ হোসেন ভূঁইয়া, বিজন বড়ুয়া, মোহাম্মদ এখলাছউদ্দীন, সাইফুর রহমান মনি।

নাজমুল ইসলাম/আরএস



শেয়ার করুন :