এমবাপ্পেকে স্বাগত জানাতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১৬ জুলাই ২০২৪
এমবাপ্পেকে স্বাগত জানাতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ

স্পেন এখনো ইউরো চ্যাম্পিয়নশীপের শিরোপা জয়ে মাতোয়ারা। এর মধ্যেই ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পেকে সান্তিয়াগো বার্নাব্যুতে আনুষ্ঠানিক ভাবে স্বাগত জানাতে পুরোপুরি প্রস্তুতি সম্পন্ন করেছে রিয়াল মাদ্রিদ।

প্রথমবারের মত নিজেদের মাঠে এমাবাপ্পেকে রিয়ালের জার্সি গায়ে দেখতে ৮৫ হাজার ধারণক্ষমতা সম্পন্ন সান্তিয়াগো পুরোাই কানায় কানায় পরিপূর্ণ থাকবে বলে ধারনা করা হচ্ছে। ১৫ বছর আগে ঠিক এভাবেই পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে বরণ করে নিয়েছিল মাদ্রিদ সমর্থকরা। ফরাসি তারকার জন্য আয়োজনটা এবার আরো একটু বড় পরিসরেই করা হচ্ছে।

এমবাপ্পেকে ঘরের মাঠে দেখতে ভক্ত-সমর্থকদের জন্য স্টেডিয়ামে প্রবেশে কোন টিকেটের ব্যবস্থা রাখা হয়নি। স্টেডিয়ামে আসার আগে এমবাপ্পে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সাথে পাঁচ বছরের চুক্তিতে স্বাক্ষর করবেন। এরপর রাতে স্টেডিয়ামে সমর্থকদের সামনে উপস্থিত হবেন, তারপর রয়েছে সংবাদ সম্মেলন।

যদিও তার নতুন সতীর্থরা সোমবার থেকে অনুশীলন শুরু করেছে। ইউরোতে তার নেৃতত্বে ফ্রান্স সেমিফাইনাল পর্যন্ত খেলেছে। রিয়ালের অনুশীলনে নামার আগে ক্লাবের চিকিৎসকরা এমবাপ্পের স্বাস্থ্য পরীক্ষা করবেন। বিশেষ করে গত ১৮ জুন অস্ট্রিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই নাক ভেঙ্গে যাওয়ায় সেই বিষয়টি গুরুত্ব সহকারে মাদ্রিদে বিবেচনা করা হচ্ছে।

এমবাপ্পের জন্য রিয়ালের আসাটা ছিল দীর্ঘ প্রতীক্ষার ফল, রিয়ালও বেশ কয়েকবারের প্রচেষ্টায় ফরাসি তারকাকে দলে ভেড়াতে সমর্থ হয়েছে। ২৫ বছর বয়সী এমবাপ্পে সবসময়ই বলে থাকেন তিনি লস ব্ল্যাঙ্কোস ও রোনাল্ডোর অনেক বড় ভক্ত। রিয়ালে এমবাপ্পে ৯ নম্বর জার্সি পড়ে মাঠে নামবেন। ইতোমধ্যেই এই নম্বরের জার্সি বিক্রি করে রিয়ালে কিছু ব্যবসায়ী বেশ লাভবান হয়েছেন।

২০১৮ সালে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেবার পর এমবাপ্পে নিজেকে আরো বেশী পরিনত করেছেন। যদিও সদ্য সমাপ্ত ইউরোতে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। তার তারকা ইমেজ অনেকটাই খর্ব হয়েছে জার্মানীর মাটিতে। তার পরিবর্তে স্পেনের টিনএজ সেনসেশন লামিন ইয়ামাল নিজের যোগত্য দিয়েই অনেকের নজড় কেড়েছেন।

পিএসজিতেও তার শেষ বছরটা মোটেও ভাল কাটেনি। চুক্তি নবায়নের অস্বীকৃতির পর থেকেই তার ফর্ম প্রশ্নের সম্মুখীন হয়। পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে ছাড়া পিএসজি এখন কিভাবে মানিয়ে নেয় সেটা মাঠেই প্রমান হবে।

জুনে এমবাপ্পে বলেছিলেন, “রিয়ালে আসতে পারাটা স্বপ্ন সত্যি হবার মতই ঘটনা। এই ক্লাবে খেলার জন্য আমি সবসময় স্বপ্ন দেখেছি। সেখানে খেলতে আমি মুখিয়ে আছি। অনেক কিছু শেখার আছে এই ক্লাবের থেকে।”

রিয়ালের আক্রমনভাগে ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম ও ব্রাজিলিয়ান এ্যাটাকার ভিনিসিয়াস জুনিয়রের পাশে এমবাপ্পে নতুনভাবে যুক্ত হলেন। ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তির অধীনে রিয়াল এখন এই ট্রায়ো নিয়ে কিভাবে এগিয়ে যায় তা দেখতে মুখিয়ে আছে পুরো ফুটবল বিশ্ব।

১৫ বারের চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী রিয়ালের লক্ষ্য সবাইকে নিয়ে তাদের শিরোপা ধরে রাখা। লা লিগারও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। ১৭ আগস্ট রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে রিয়াল। যদিও এমবাপ্পেকে মাঠে নামতে আরও এক সপ্তাহ অপেক্ষায় থাকতে হবে। রিয়াল ভায়াদোয়িদের বিপক্ষে ম্যাচ দিয়ে এমবাপ্পের রিয়াল অধ্যায় শুরু হবে।



শেয়ার করুন :