ব্রাজিলকে হারিয়ে কোপার সেমিতে উরুগুয়ে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৫ পিএম, ০৭ জুলাই ২০২৪
ব্রাজিলকে হারিয়ে কোপার সেমিতে উরুগুয়ে

কোপা আমেরিকার চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে প্রায় সমানে সমান লড়াই করেলো ব্রাজিল ও উরুগুয়ে। গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে ব্রাজিলকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছে উরুগুয়ে। এ জয়ে শেষ দল হিসেবে কোপার সেমিফাইনালে পা রেখেছে তারা। অন্যদিকে, বিদায় ঘটেছে ব্রাজিলের।

লাস ভেগাসের অ্যালিজায়ান্ট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার (৭ জুলাই) সকালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও উরুগুয়ে। শেষ দিকে লাল কার্ড দেখায় উরুগুয়ে দশজনের দলে পরিণত হলেও পেরে উঠেনি ব্রাজিল।

সেমিফাইনালে উরুগুয়ের প্রতিপক্ষ কলম্বিয়া। কোয়ার্টার ফাইনালে পানামাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে উঠেছে কলম্বিয়া।

ব্রাজিলের বিপক্ষে এ ম্যাচে শরীরনির্ভর ফুটবল খেলেছে উরুগুয়ে। বাঁচা-মরার ম্যাচটিতে ব্রাজিলকে রুখে দিতে ৯০ মিনিটে ২৬ বার ফাউল করেছে তারা। তার মধ্যে রেফারিকে ২বার হলুদ এবং একবার লাল কার্ড বের করতে হয়েছে উরুগুয়ের বিপক্ষে।

উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলও কম যায়নি। নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে ব্রাজিল ফটুবলাররা ১৫বার ফাউল করেছেন। যার মধ্যে রেফারি ২বার হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেছেন।

পুরো ম্যাচের অবশ্য বল দখলে এগিয়ে ছিল ব্রাজিল। ৯০ মিনিটের ম্যাচে ৬০ শতাংশ সময় বল নিজেদের দখরে রেখেছিল ব্রাজিল। এ সময়ের মধ্যে উরুগুয়ের জালে ৭ বার শট নিয়েছে নেইমারের দেশ। যেখানে ৩টি শট টার্গেটের ছিল। তবে কোন গোল আদায় করা সম্ভব হয়।

বিপরীতের কম সময় বল দখলে পেলেও শট নেওয়ার ক্ষেত্রে এগিয়ে ছিল উরুগুয়ে। ব্রাজিলের জালে ১৫টি শট নিলেও সবগুলো ছিল লক্ষ্যহীন। টার্গেট শট ছিল মাত্র একটি।

ম্যাচটি গোলশূন্য ড্র হলে নিয়ম অনুযায়ী সময় না বাড়িয়ে টাইব্রেকারের চলে যান রেফারি। সেখানে উরুগৃুয়ের বিপক্ষে ৪-২ গোলের ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। ফলে কোয়ার্টার-ফাইনাল থেকেই থেমে যায় গত দুই আসরের ফাইনালিস্ট ব্রাজিলের কোপা যাত্রা।



শেয়ার করুন :