পেনাল্টি মিস ও কান্না, ম্যাচ শেষে যা বললেন রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০২ জুলাই ২০২৪
পেনাল্টি মিস ও কান্না, ম্যাচ শেষে যা বললেন রোনালদো

স্লোভেনিয়াকে টাইব্রেকারে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশীপের শেষ আট নিশ্চিত করেছে পর্তুগাল। তবে ম্যাচটিতে পেনাল্টি পেয়েও তা মিস করেছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দলকে জেতাতে দারুণ সুযোগ মিস করার পর কান্নায় ভেঙে পড়েন রোনালদো। তবে এটা ফুটবলের একটি অংশ বলে মনে করেন তিনি।

ফ্রাঙ্কফুর্টে নির্ধারিত সময়ের ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ার পর অতিরিক্ত সময়ের প্রথম অর্ধে পর্তুগীজ সুপারস্টার রোনালদো পেনাল্টি মিস করেন। এমন সুযোগ হাতছাড়া করার পর কান্নায় ভেঙে পড়েন তিনি।

রোনালদোর পেনাল্টি মিসের পর অতিরিক্ত সময়েও ম্যাচটি গোল শূন্য ব্যবধানে শেষ হয়। ফলে ফলাফল নির্ধারণে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে। মূল ম্যাচে পেনাল্টি মিস করলেও পেনাল্টি শ্যুট আউটে গোল করে ভুলের মাশুল দেন রোনালদো।

টাইব্রেকারে স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশীপের শেষ আটে পা রাখে পর্তুগাল। কোয়ার্টার ফাইনালে পর্তুগারের প্রতিপক্ষ এখন বিশ্বকাপের রানার্স-আপ দল ফ্রান্স।

ম্যাচ শেষে রোনালদো বলেন, ‍“প্রথমত এটা খুবই দুঃখজনক এবং এরপর এটা উপভোগের সময়। এটাই ফুটবল। এখানে যেকোন মুহূর্তে যেকোন কিছুই হতে পারে। একজন খেলোয়াড়কে সবকিছুর জন্য প্রস্তুত থাকতে হয়।”

তিনি আরও বলেন, “এ বছর আমি একটি ভুলও করিনি। তবে যখন দেশের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্তটি এলো তখনই ওবলাক আমার শটটি রক্ষা করলো। স্লোভেনিয়া পুরো ম্যাচে রক্ষণাত্মক খেলেছে। যে কারণে আমাদের জন্য ম্যাচটি কঠিন হয়ে উঠেছিল।”



শেয়ার করুন :