মেসির গোল মিসের মহরার ম্যাচেও আর্জেন্টিনার দারুণ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৯ এএম, ২১ জুন ২০২৪
মেসির গোল মিসের মহরার ম্যাচেও আর্জেন্টিনার দারুণ জয়

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচটিতে নিজে গোল করতে ব্যর্থ হলেও লিওনেল মেসি অন্যকে দিয়ে করিয়েছেন। দলের পক্ষে জুলিয়ান আলভারেজ এবং লাওটারো মার্টিনেজ একটি করে গোল করেছেন।

কানাডার বিপক্ষে ম্যাচে কোন গোল করতে না পারলেও রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। এ ম্যাচ দিয়ে কোপা আমেরিকায় সর্বোচ্চ ম‍্যাচ খেলার কীর্তি গড়েছেন আর্জেন্টিনা অধিনায়ক।

আর্জেন্টিনা-কানাডার মধ্যকার ম্যাচ দিয়ে শুক্রবার (২১ জুন) সকালে (বাংলাদেশ সময়) শুরু হয় কোপা আমেরিকার ৪৮তম আসর। ম্যাচটি শুরু হওয়ার আগে স্বল্প পরিসরে আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

ম্যাচ শেষে মেসি বলেন, “আমরা ধৈর্য্য নিয়ে বলের দখল নিই এবং আক্রমণ চালিয়ে গিয়েছি। ফাঁকা জায়গা খুঁজে পেতে আমাদের বেশ সংগ্রাম করতে হয়েছে। বেশিরভাগ প্রতিপক্ষ আমাদের চেয়ে ভিন্ন ঘরানার ফুটবল খেলে। যার বিপরীতে আমাদের মনোবল দৃঢ় রাখতে হতো এবং লক্ষ্য ছিল বল নিয়ন্ত্রণে রেখে সুযোগ আসলেই কাজে লাগানোর।”

ম্যাচের ৬৫ শতাংশ সময় বল দখলে রেখেছিল আর্জেন্টিনা। বাকি ৩৫ শতাংশের মধ্যে আর্জেন্টেনার গোলবারে ১০টি শট নিয়েছিল কানাডা। যেখানে দুই টার্গেটের ছিল।

দলের ডিফেন্ডারদের প্রশংসা করে মেসি আরও করেন, “আমরা জানতাম তাদের সঙ্গে কঠিন ম্যাচ হবে। কারণ তারা বেশ শরীরি ভাষায় ভাষায় জবাব দেয়। প্রথমার্ধে তো তেমন সুযোগই দেয়নি আমাদের। সৌভাগ্যবশত দ্বিতীয়ার্ধের শুরুতেই আমরা গোল পেয়ে যাই, কিন্তু এরপরও ম্যাচ অতটা সহজ ছিল না।”



শেয়ার করুন :