অস্ট্রিয়ার বিপক্ষে নাক ভেঙেছেন এমবাপ্পে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৫ পিএম, ১৮ জুন ২০২৪
অস্ট্রিয়ার বিপক্ষে নাক ভেঙেছেন এমবাপ্পে

উয়েফা ইউরো ২০২৪ এর ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানে ফ্রান্সের জয় পাওয়ার রাতে নাক ভেঙেছে দলের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। তবে অস্ত্রোপচারের প্রয়োজন না থাকলেও পরের ম্যাচে এমাবাপ্পেকে খেলতে হবে মুখোশ পড়ে।

দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি ফিলিপ দিয়ালো সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ফ্রান্স। ওই ম্যাচে এমবাপ্পেকে খেলতে হলে মুখোশ পড়তে হবে। তবে ম্যাচটিতে এমবাপ্পের খেলা নিয়েও শঙ্কা রয়েছে।

সোমবার (১৭ জুন) দিনগত রাতে ইউরোয় ‘ডি’ গ্রুপ থেকে মুখোমুখি হয়েছিল ফ্রান্স-অস্ট্রিয়া। ম্যাচটির প্রথামর্ধের ৩৮তম মিনিটে আত্মঘাতি গোলে এগিয়ে গিয়েছিল ফ্রান্স। এরপর আর কোন গোল না হওয়ায় দুই দলই ছিল মরিয়া।

ম্যাচের ৯০তম মিনিটে হেড করতে গিয়ে অস্ট্রিয়ান ডিফেন্ডার কেভিন দানসোর সঙ্গে ধাক্কা খান এমবাপ্পে। কেভিন দানসোর কাঁধের সাথে এমবাপ্পের নাকের ধাক্কা লাগলে মুহূর্তেই রক্ত বের হয়। মাঠে প্রাথমিক চিকিৎসা দিলেও ঝুঁকি না নিতে এমবাপ্পেকে দ্রুতই নেওয়া হয় হাসপাতালে।
sportsmail24

ডুসেলডর্ফের একটি হাসপাতালে চিকিৎসা নেওয়া শেষে স্থানীয় সময় রাত একটার দিকে ছাড়া পান তিনি। পরে সেখান থেকেই দলের সাথে যুক্ত হন এমবাপ্পে। ফ্রান্স ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতি জানিয়েছেন, ‘ভাঙলেও’ এমবাপ্পের নাকে অস্ত্রোপচারের প্রয়োজন নেই।

এদিকে, ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ) থেকে এক বিবৃতিতে বলা হয়, “একটি মাস্ক (মুখোশ) বানানো হবে, চিকিৎসার পর যেটি পরে এমবাপ্পে মাঠে ফিরবেন।”

তবে এ অবস্থায় নেদারল্যান্ডসের বিপক্ষে এমবাপ্পের খেলা নিয়ে শঙ্কা রয়েই গেছে। শুক্রবারের ম্যাচের আগে এমবাপ্পের নাকের উন্নতীর উপর নির্ভর অনেক কিছুই নির্ভর করছে।



শেয়ার করুন :