বিশ্বকাপ জিতে টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১২ এএম, ৩০ জুন ২০২৪
বিশ্বকাপ জিতে টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে বাজে সময় পার করছিলেন বিরাট কোহলি। তবে ফাইনাল ম্যাচে ঠিকই তার ব্যাট হাসলো। কোহলির ব্যাটে ভরত করেই বড় সংগ্রহ পেয়েছিল ভারত। এবার বিশ্বকাপ শিরোপা জয়ের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন কোহলি।

ফাইনাল ম্যাচে ব্যাট হাতে ৭৬ রানের ইনিংগ খেলেছেন বিরাট কোহলি। দলের শিরোপা জয়ের ম্যাচে ব্যাট হাতে এমন পারফর্মে সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন তিনি।

কোহলি বলেন, ‍“ভারতের হয়ে এটাই আমার শেষ টি-টোয়েন্টি খেলা ছিল। আমার শেষ বিশ্বকাপ আমি খেলতে যাচ্ছিলাম। আমি এটার সর্বোচ্চ ব্যবহার করতে চেয়েছিলাম। আর এই ছিল আমাদের লক্ষ্য।”

বিশ্বকাপ শেষে অবসর নেওয়ার বিষয়ে কোহলি বলেন, “এটি একটি ওপেন সিক্রেট ছিল। এটা এমন কিছু ছিল না যে, আমরা হারলেও আমি ঘোষণা (অবসর) করবো না।”
sportsmail24

 

তিনি বলেন, “এটি ছিল ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। পরবর্তী প্রজন্মের দায়িত্ব নেওয়ার সময় এসেছে। দুই বছরের চক্র, কিছু আশ্চর্যজনক খেলোয়াড় ভারতে খেলছে, তারা দলকে এগিয়ে নিয়ে যাবে। আমার কোনো সন্দেহ নেই যে তারা পতাকাকে উঁচু করে রাখবে এবং সত্যিই এ দলটিকে এখান থেকে আরও এগিয়ে নিয়ে যাবে।”

কোহলি তার ক্যারিয়ারে ১২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ৪৮.৫৯ গড়ে মোট রান সংখ্যা ৪১৮৮, যা এখন পর্য ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। টি-টোয়েন্টি ফরম্যাটে কোহলি ৩৮টি ফিফটি এবং একটি সেঞ্চুরি (১২২*) হাকিয়েছেন। সর্বশেষ বিশ্বকাপের ফাইনালেও ম্যাচ সেরা কোহলির ব্যাটেই (৭৬) বড় সংগ্রহ গড়ে ভারত।



শেয়ার করুন :