ব্যাটারদের কোথায় সমস্যা, জানেন না শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪০ পিএম, ২১ জুন ২০২৪
ব্যাটারদের কোথায় সমস্যা, জানেন না শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে উইকেট সমস্যা থাকায় বড় সংগ্রহ গড়তে না পারলেও সুপার এইটে স্পোর্টিং উইকেটেও একই ধারায় রয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪০ রানের সংগ্রহে বড় ইনিংস খেলেছেন মাত্র দু’জন ব্যাটার। টাইগার ব্যাটারদের এমন বাজে খেলা কিংবা বড় ইনিংস না খেলতে পারার কারণ জানেন না অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে রান পেয়েছেন শান্ত। ৩৬ বলে ৫ চার ও এক ছক্কায় ৪১ রান করেছেন তিনি। এছাড়া তাওহিদ হৃদয়ের ব্যাট থেকে এসেছে ২৮ বলে ৪০ রানের একটি ইনিংস।

শান্ত-হৃদয়ের ব্যাট ছাড়া আর মাত্র দু’জন ব্যাটার (লিটন ১৬, তাসকিন ১৩*) দুই অংকের ঘরে যেতে পেরেছেন। লিটন দাস ১৬ রান করলেও বল খেলেছেন ২৫টি। টি-টোয়েন্টি ক্রিকেটে যা কোনভাবেই একজন ওপেনারের এমন বৈশিষ্ট হতে পারে না।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তাই নিয়মিতভাবেই প্রশ্ন ওঠে ব্যাটারদের এমন ব্যর্থতা নিয়ে। তবে অধিনায়ক শান্তর কাছে এর কোন উত্তর নেই।

শান্ত বলেন, “ব্যাটাররা কেন পারছে না (বড় ইনিংস খেলতে), সেটা বলা মুশকিল। দলের সবার সেই (বড় ইনিংস খেলার) সামর্থ্য আছে। অতীতে বিভিন্ন জায়গায় বিভিন্ন সময় করেও দেখিয়েছে। তবে কেন (বিশ্বকাপে) হচ্ছে না! -এ প্রশ্নের উত্তর আমার কাছেও নেই।”

বাংলাদেশ না পারলেও ১১.২ ওভারেই ১০০ রান করেছিল অস্ট্রেলিয়া। বৃষ্টিতে খেলা বন্ধ না হলেও ৮ উইকেটেই হয়তো হারের স্বাদ নিতে হতো। তবে বৃষ্টির কারণে আর খেলা সম্ভব না হওয়ায় ডিএল মেথটে ২৮ রানে জয় পায় অস্ট্রেলিয়া।

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ধারণা, ১৬০ কিংবা ১৭০ রানের উইকেট ছিল আজ। সেটা হলে হয়তো অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করা যেত। শান্ত আরও বলেন, “সবাইকে নিজের স্বাভাবিক খেলা খেলতে স্বাধীনতা দেওয়া হয়েছে। তবে কোনোভাবেই হচ্ছে না (বড় ইনিংস)।”



শেয়ার করুন :