সুপার এইটের সব অর্জন হবে বোনাস: হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৮ পিএম, ২০ জুন ২০২৪
সুপার এইটের সব অর্জন হবে বোনাস: হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাথমিক লক্ষ্য ছিল সুপার এইটে ওঠা। গ্রুপ পর্বে তিন দল হারিয়ে প্রাথমিক সেই লক্ষ্য পূরণ করেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। টাইগারদের প্রধান কোচ মনে করছে, সুপার এইটে এখন যা অর্জন হবে সবটুকুই বোনাস। তবে প্রতিপক্ষ তিন দলকে চ্যালেঞ্জ জানাতে ভুল করবে না শান্ত-সাকিবরা।

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেখানে এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

হাথুরুসিংহে বলেন, “আমরা যখন টুর্নামেন্টে এসেছি, প্রথম টার্গেট ছিল সুপার এইটে ওঠা। আমি মনে করি আমরা দারুণভাবে সেটা অর্জন করেছি। আমরা কন্ডিশনের সাথে সত্যিই ভালো খেলেছি। কন্ডিশনকে আমাদের পক্ষে ব্যবহার করেছি। এখানে এসে (সুপার এইট) আমরা খুব খুশি।”

তিনি বলেন, “এখান থেকে (সুপার এইট) আমাদের জন্য বোনাস। তাই আমরা অনেক স্বাধীনতা নিয়ে খেলি। তিনটি দলকেই আমাদের সেরাটা দিয়ে চ্যালেঞ্জ জানাতে যাচ্ছি।”

অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের পরিকল্পনা নিয়ে হাথুরুসিংহে বলেন, “পরিকল্পনা হলো, যেকোনো দলই হোক, আমরা সত্যিই শক্তভাবে শুরু করতে চাই, ব্যাটিং কিংবা বোলিং। তবে ইদানিং অনেক জায়গায় ব্যাটারদের জন্য পিচ খুবই চ্যালেঞ্জিং এবং পিচগুলোও পড়া খুব কঠিন।”

তিনি আরও বলেন, “আমরা ভেবেছিলাম সেন্ট ভিনসেন্টে পিচগুলো ভালো ছিল, কিন্তু দেখা গেল এটা খুবই কঠিন এবং আরও বেশি বোলার-বান্ধব। শুধু পেস বা স্পিন নয়, ব্যাটারদের জন্য এটা কঠিন। সুতরাং, আমাদের পরিকল্পনা হলো আমরা ব্যাটিং বা বোলিং যাই হোক না কেন শুরুটা ভালো করা।”

বাংলাদেশ সময় শুক্রবার (২১ জুন) ভোর সাড়ে ৬টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো সুপার এইটের যাত্রা শুরু করবে টাইগাররা। সুপার এইটে টাইগারদের বাকি দুই প্রতিপক্ষ হলো ভারত এবং আফগানিস্তান।



শেয়ার করুন :