অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন, কেন্দ্রীয় চুক্তিতেও মানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৯ জুন ২০২৪
অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন, কেন্দ্রীয় চুক্তিতেও মানা

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দল গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার পর নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়কত্ব ছেড়ে দিলেন কেন উইলিয়ামসন। একই সাথে বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগের খেলার প্রত্যাশা জানিয়ে কেন্দ্রীয় চুক্তিতেও থাকতে অনীহা প্রকাশ করেছেন তিনি।

বুধবার (১৯ জুন) এক বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেসি) এ তথ্য নিশ্চিত করেছে। তবে অধিনায়কত্ব ও কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেও আরও লম্বা সময় আন্তর্জাতিক ক্রিকেট খেলার ইচ্ছার কথা জানিয়েছে উইলিয়ামসন।

তিনি বলেন, “সংস্করণভেদে দলকে (নিউজিল্যান্ড) সামনের দিকে এগিয়ে নিতে আমি সব সময়ই উন্মুখ। ভবিষ্যতেও আমি অবদান রাখতে চাই। তবে নিউজিল্যান্ডের গ্রীষ্ম মৌসুমে বিদেশে খেলার (ফ্র্যাঞ্চাইজি লিগ) সুযোগ গ্রহণের অপেক্ষায় থাকায় কেন্দ্রীয় চুক্তিতে আমি থাকতে পারছি না।”

উইলিয়ামসন আরও বলেন, “নিউজিল্যান্ডের হয়ে সব সময় আমার জন্য মূল্যবান। এখনও দলকে কিছু দেওয়ার ইচ্ছা আছে। তবে ক্রিকেটের বাইরে আমার জীবন বদলে গেছে। পরিবারের সঙ্গে আরও সময় কাটানো এবং দেশ-বিদেশের বিভিন্ন অভিজ্ঞতা নেওয়া এখন আমার কাছে আরও গুরুত্বপূর্ণ।”

৩৪ বছর বয়সী কেন উইলিয়ামসন তিন সংস্করণ মিলিয়ে ৩৫৯ ম্যাচ খেলেছেন। যেখানে জাতীয় দল জার্সি গায়ে ৪০ টেস্ট, ৯১ ওয়ানডে ও ৭৫ টি-টোয়েন্টিতে দেশের নেতৃত্ব দিয়েছেন তিনি।

উইলিয়ামসনের নেতৃত্বে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ ও ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছে নিউজিল্যান্ড। এছাড়া ২০২১ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। তবে এবার গ্রুপ পর্ব থেকেই নিউজিল্যান্ডকে বিদায় নিতে হয়েছে।



শেয়ার করুন :