চোখ রাঙিয়ে শাস্তি পেলেন তানজিম সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৫ পিএম, ১৯ জুন ২০২৪
চোখ রাঙিয়ে শাস্তি পেলেন তানজিম সাকিব

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপাল অধিনায়ক রোহিত পৌড়েলের সঙ্গে চোখে চোখ রেখে উত্তপ্ত বাক্যবিনিময় করেছিলেন ম্যাচ সেরা ক্রিকেটার তানজিম হাসান সাকিব। তবে জুনিয়র সাকিবের এমন চোখ রাঙানো মোটেও সঠিক ছিল না। এমন আচরেণ আইসিসি আচরণবিধির লেভেল ১ ধারা ভঙ্গ হওয়া তানজিমকে শাস্তি দেওয়া হয়েছে।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তি জানায়, আচরণবিধি লঙ্ঘনের দায়ে তানজিম হাসান সাকিবকে’র ১৫ শতাংশ জরিমানা এবং নামের পাশে একটি ডিমোরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

ঘটনাটি ঘটে নেপালের ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয় বল শেষে। তানজিম সাকিবের দ্বিতীয় বল শেষে আক্রমণাত্মক ভঙ্গিতে নেপাল অধিনায়ক রোহিত পৌড়েলের দিকে এগিয়ে যান এবং চোখে চোখ রেখে কথা বলেন। বিষয়টি আইসিসির কাছে অনুপযুক্ত শারীরিক ভঙ্গি। যা আইসিসির আইসিসি কোড অব কন্ডাক্টের ধারা ২.১২ লঙ্ঘন।

তানজিম সাকিব নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন এবং ম্যাচ রেফারিদের এমিরেটস আইসিসি এলিট প্যানেলের রিচি রিচার্ডসনের প্রস্তাবিত অনুমোদন গ্রহণ করেছেন। ফলে আনুষ্ঠানিকভাবে আর শুনানির প্রয়োজন হয়নি।

ম্যাচে নেপালের বিপক্ষে ১০৬ রানের পূঁজি নিয়েও ২১ রানে জয় পেয়েছে বাংলাদেশ। ওই ম্যাচ বল হাতে দারুণ পারফর্ম করেছেন তানজিম হাসান সাকিব। ম্যাচ সেরা এ বোলার ৭ রানে শিকার করেন ৪টি উইকেট। এছাড়া ২৪ বলের মধ্যে ২১টি ডট আদায় করেছেন। যার মধ্যে দুটি মেডেন ওভার ছিল।



শেয়ার করুন :