১০৬ রানের পূঁজি নিয়েও আত্মবিশ্বাসী ছিল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২১ পিএম, ১৭ জুন ২০২৪
১০৬ রানের পূঁজি নিয়েও আত্মবিশ্বাসী ছিল বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে জয় তুলে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ। এর আগে নেপালের বিপক্ষে ছোট পূঁজি গড়লেও বোলারদের প্রতি আস্থা থাকায় জয়ের ব্যপারে চিন্তিত ছিলেন না বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

প্রথমে ব্যাট করে ১৯.৩ ওভারে মাত্র ১০৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। এরপর ১৯.২ ওভারে মাত্র ৮৫ রানে নেপালকে অলআউট করে দিয়ে শান্তর আস্থার প্রতিদান দেন বাংলাদেশের বোলাররা। দলের বোলারদের দারুণ পারফরমেন্সে সুপার এইটের টিকিট পায় টাইগাররা।

ম্যাচ শেষে অধিনায়ক শান্ত বলেন, “এ পর্বে যেভাবে খেলেছি, তাতে খুশি। আশা করি আমাদের বোলিং পারফরমেন্স ধরে রাখতে পারবো এবং পরের পর্বে আমাদের ব্যাটিং পারফরমেন্স ভালো হবে।”

তিনি বলেন, “আমরা খুব বেশি রান করছি না। কিন্তু আমরা জানি যদি দ্রুত উইকেট নিতে পারি, তাহলে রান ডিফেন্ড করতে পারবো। আমরা বোলারদের সেটাই বলেছি এবং মাঠে তারা খুব ভালো করেছে।”

সুপার এইটেও পারফরমেন্সের ধারা বাংলাদেশ অব্যাহত রাখবে বলে আত্মবিশ্বাসী শান্ত। বলেন, “আমাদের সবই আছে। গত দুই-তিন বছরে কঠোর পরিশ্রম করেছে পেসাররা। এই ফরম্যাটে বোলিং অনেক গুরুত্বপূর্ণ। আশা করি তারা ফর্ম ধরে রাখবে। টি-টোয়েন্টিতে মোমেন্টাম সবসময় গুরুত্বপূর্ণ। পরের রাউন্ডের জন্য আমাদের পরিকল্পনা করতে হবে এবং পরিকল্পনাগুলো কাজে লাাগতে হবে।”

৭ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন পেসার তানজিম হাসান সাকিব। ম্যাচ শেষে তিনি বলেন, “আমরা শুধুমাত্র বিষয়গুলো সহজ রাখতে চেয়েছিলাম। আমরা ভালো জায়গায় বল করতে চেয়েছিলাম এবং চিন্তিত হতে চাইনি। আমরা জানতাম, এ পুূজি ডিফেন্ড করতে পারবো।”



শেয়ার করুন :